করোনাভাইরাস

আজ মৃত্যু আরও ৩৩, শনাক্ত ৩১৬৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১৬৩ জন।
Corona BD.jpg
প্রতীকী ছবি। সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১৬৩ জন।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৪৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে তিন হাজার ১৬৩ জন শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন এক লাখ ৯০ হাজার ৫৭ জন। মারা গেছেন আরও ৩৩ জন। তাদের মধ্যে ২৩ জন পুরুষ ও ১০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দু্ই জনের বয়স ৩১-৩০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ছয় জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৭১-৮০ বছরের মধ্যে ও একজনের বয়স ৮১-৯০ বছরের মধ্যে। দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৪২৪ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও চার হাজার ৯১০ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ তিন হাজার ২২৭ জন। সব মিলিয়ে এ পর্যন্ত পাঁচ লাখ নয় লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, দেশে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪ দশমিক ৩১ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments

The Daily Star  | English

'Will not spare anyone if attacked'

Quader vows response if any Bangladeshi harmed by Myanmar firing tensions

20m ago