একা করে না দিয়ে আর্চারের পাশে থাকতে বললেন স্টোকস

তুমুল সমালোচনার সঙ্গে দলের কাছ থেকে তাকে আলাদা করেও রাখা হয়েছে। তবে এই পেসারের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস।
jofra archer and ben stokes
ফাইল ছবি: এএফপি

স্বাস্থ্যবিধি না মেনে সিরিজের মাঝে বান্ধবীর সঙ্গে দেখা করে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে পড়েন পেসার জোফরা আর্চার। তুমুল সমালোচনার সঙ্গে দলের কাছ থেকে তাকে আলাদা করেও রাখা হয়েছে। তবে এই পেসারের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস।

ম্যানচেস্টার দ্বিতীয় টেস্টে স্টোকসের ব্যাট থেকে এসেছে দারুণ এক সেঞ্চুরি। স্বাস্থ্যবিধি অমান্যের অমন কাণ্ড না করলে বড় রান আসার পর বোলিংয়ে আরও নির্ভার থাকত ইংল্যান্ড।

কিন্তু আচমকা আর্চার বাদ পড়ায় তার জায়গায় খেলছেন স্যাম কারান। করোনাভাইরাসের মহামারির মধ্যে জৈব সুরক্ষিত পরিবেশে কড়া স্বাস্থ্যবিধি মেনে চলছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ।

সমালোচকদের দাবি, এই সময় আর্চারের এক ভুলে ভেস্তে যেতে পারত গোটা সিরিজ। কাণ্ডজ্ঞানহীন আচরণের জন্য আর্চার ক্ষমা চাইলেও সমালোচনা চলমান থাকায় মুখ খুলেছেন স্টোকস।

বিনা দ্বিধায় গতিময় এই পেসারের পাশে দাড়ানোর আহবান জানিয়েছেন তিনি,   ‘জোফরা আমাদের সবারই উচিত সমর্থন করা। সে একটা ঘটনায় সবার আলোচনায় এসে গেছে এবং তাতে সে একা হয়ে যাচ্ছে। এটা করতে দেওয়া যাবে না। আরও পাঁচ-ছয় দিন যদি ওকে একা ফেলে রাখা হয় তবে সেটা দলের জন্য ভুল কাজ হবে।’

‘সময়টা ভালো গেলে সবাই পাশে থাকে। কিন্তু খারাপ সময়েই আসলে পাশে থাকা প্রয়োজন।’

‘আর্চার দলের বড় এক অংশ। সে একা হয়ে পড়ছে এমন কোন অনুভূতিতে থাকে ফেলতে দেওয়া যাবে না।’

এদিকে স্বাস্থ্যবিধি অমান্য করে কোয়ারেন্টিনে থাকা আর্চার তৃতীয় টেস্টেও বাদ পড়তে পারেন বলে শঙ্কা প্রকাশ করেছেন মাইকেল ভন।

Comments