উইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টে খেলার ছাড়পত্র পেলেন আর্চার

জরিমানার পাশাপাশি লিখিতভাবে সতর্ক করা হয়েছে তাকে।
jofra archer
ছবি: এএফপি

বায়ো-সিকিউর প্রটোকল অমান্য করায় জোফরা আর্চারকে জরিমানা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাশাপাশি তাকে লিখিতভাবে সতর্ক করা হয়েছে। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে খেলার ছাড়পত্র পেয়ে গেছেন এই তারকা পেসার।

শুক্রবার ইসিবি ক্রিকেট পরিচালক অ্যাশলি জাইলসের নেতৃত্বাধীন শৃঙ্খলা কমিটির শুনানি শেষে আর্চারকে জরিমানা করা হয়। সেসময় তার এজেন্ট ও পেশাদার ক্রিকেটারদের সংগঠনের একজন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

পরদিন এক বিবৃতিতে ইংলিশ বোর্ড জানিয়েছে, ‘গেল সোমবার (১৩ জুলাই) অনুমতি না নিয়ে হোভে নিজের বাড়িতে গিয়ে দলের বায়ো-সিকিউর প্রোটোকল ভঙ্গ করার কথা স্বীকার করার পর জোফরা আর্চারকে অঘোষিত পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে এবং লিখিতভাবে সতর্ক করা হয়েছে।’

আন্তর্জাতিক বার্তা সংস্থা এএফপি তাদের এক প্রতিবেদনে বলেছে, জরিমানার অঙ্কটা ৩০ হাজার পাউন্ডের কাছাকাছি।

সাউথ্যাম্পটনে প্রথম টেস্ট খেলে দ্বিতীয় টেস্টের ভেন্যু ম্যানচেস্টার যাওয়ার পথে হোভে নিজের বাড়িতে থেমেছিলেন আর্চার। সেখানে প্রায় এক ঘণ্টা সময় কাটিয়ে সিরিজ সংশ্লিষ্ট সবাইকেই করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকিতে ফেলেছেন তিনি। তাই গেল বৃহস্পতিবার উইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দল থেকে বাদ দেওয়া হয় তাকে।

ওইদিন থেকেই ওল্ড ট্র্যাফোর্ডে হোটেলে নিজের কক্ষে সেলফ-আইসোলেশনে আছেন ২৫ বছর বয়সী আর্চার। দুবার করোনাভাইরাস পরীক্ষা দিয়ে ফল নেগেটিভ এলে আগামী মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে আগামী শুক্রবার। সাউথ্যাম্পটনে প্রথম টেস্টে ৪ উইকেটে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী ক্যারিবিয়ানরা।

Comments

The Daily Star  | English

Afif exposing BCB’s bitter truth

Afif Hossain has been one of the most fortuitous cricketers in the national fold since his debut in February 2018.

6h ago