টাঙ্গাইলে জাল টাকা তৈরির সরঞ্জামসহ গ্রেপ্তার ৩

টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে ২ লাখ ৭৭ হাজার জাল টাকা এবং জাল টাকা তৈরির সরঞ্জামসহ তিন জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া থেকে ২ লাখ ৭৭ হাজার জাল টাকা এবং জাল টাকা তৈরির সরঞ্জামসহ তিন জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন-বাসাইল উপজেলার কাশিল বটতলা গ্রামের আকাশ মাহমুদ হারেজ (৩০), কাশিল পশ্চিমপাড়া গ্রামের আয়নাল খান (৩৫) ও নাকাছিম গ্রামের রায়হান মিয়া (২০)।

আজ বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, 'গোপন সূত্রে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ (উত্তর) এর ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেনের নেতৃত্বে একটি দল মঙ্গলবার রাতে সদর উপজেলার করটিয়া পূর্বপাড়া এলাকায় অভিযান চালায়। সেখানে একটি বাসা থেকে তিন জনকে আটক করা হয়।'

তিনি জানান, আটককৃতদের কাছ থেকে পাঁচশ টাকার দুই লাখ ৭৭ হাজার জাল টাকা, জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত কম্পিউটার, প্রিন্টার, ইস্ত্রি, পেপার কাটারসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কোরবানির পশুর হাটে চালানোর জন্য এসব জাল নোট তৈরি করছিল বলে জানায়।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাজ্জাদ হোসেন জানান, বুধবার রাতে গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মো. নুরুজ্জামান বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় ওই তিন জনের বিরুদ্ধে মামলা করেন।

গ্রেপ্তারকৃত তিন জনের সাত দিনের রিমান্ড চেয়ে আজ তাদের টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয় বলে জানান তিনি।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহমেদ জানান, রিমান্ডের শুনানি পরে করা হবে জানিয়ে আদালত ওই তিন জনকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

Comments

The Daily Star  | English

Over 5,500 held in one week

At least 738 more people were arrested in the capital and several other districts in 36 hours till 6:00pm yesterday in connection with the recent violence across the country.

13h ago