নকল মাস্ক সরবরাহের মামলায় গ্রেপ্তার শারমিন জাহান ৩ দিনের রিমান্ডে

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের দায়ের করা নকল মাস্ক সরবরাহ মামলায় গ্রেপ্তার অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আদালতে হাজিরের আগে পুলিশি হেফাজতে শারমিন জাহান। ছবি: রাশেদ সুমন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের দায়ের করা নকল মাস্ক সরবরাহ মামলায় গ্রেপ্তার অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক শারমিন জাহানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শনিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

শারমিন জাহানকে আজ আদালতে হাজির করে তার বিরুদ্ধে তিন দিনের রিমান্ডের আবেদন করে তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশ ইন্সপেক্টর মো. আক্তারুজ্জামান ইলিয়াস। আদালত উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে তাকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি দল।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানায়, শারমিন জাহান অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক। তার কাছে ১১ হাজার মাস্কের অর্ডার দেওয়া হয়েছি। তিনি  ৪ লটে ৩ হাজার ৪৬০ মাস্ক সরবরাহ করেন। প্রথম দুই লটে ১ হাজার ৭৬০ ও পরের দুই লটে ১ হাজার ৭০০ মাস্ক সরবরাহ করেন। প্রথম দুই লটের মাস্ক ভালো পেলেও। পরের দুই লটে মাস্ক খারাপ পাওয়া যায়। এ ঘটনায় গতকাল শাহবাগ থানায় জালিয়াতির মামলা দায়ের করা হয়। আজ সেই মামলায় তিনি গ্রেপ্তার হলেন।

সূত্র জানায়, শারমিন জাহান ক্ষমতাসীন দলের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি নেত্রকোনা কলেজে পড়ার সময় ছাত্রলীগের রাজনীতি করতেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগে শিক্ষার্থী থাকাকালীনও ছাত্রলীগের নেতা নির্বাচিত হয়েছিলেন।

সূত্র আরও জানায়, শারমিন জাহান আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির মহিলা ও শিশু বিষয়ক সদস্য।

তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন। মামলার তথ্য অনুযায়ী, তার বাসভবনের ঠিকানা ঢাবির আবাসিক অঞ্চলের আনোয়ার পাশা ভবনের ২০৩ নম্বর হোল্ডিং উল্লেখ করা হয়েছে।

যোগাযোগ করা হলে ঢাবির রেজিস্ট্রার এনামুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমরা তাকে বিশ্ববিদ্যালয়ের একজন কর্মচারী হিসেবেই জানি। তিনি পিএইচডি করতে ছুটিতে ছিলেন।’

‘সম্প্রতি তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেন এবং কাজে যোগদানের আবেদনপত্র জমা দেন,’ বলেন এনামুজ্জামান।

শারমিন জাহানের প্রতিষ্ঠান এবং মামলা সম্পর্কে জানতে চাইলে এনামুজ্জামান বলেন, ‘তার প্রতিষ্ঠান সর্ম্পকে বিশ্ববিদ্যালয়কে কোনো তথ্য জানাননি। আমরা বিষয়টি অবশ্যই খতিয়ে দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

 

আরও পড়ুন:

ভুয়া এন-৯৫ মাস্ক এবার বিএসএমএমইউতে

বিএসএমএমইউতে নকল মাস্ক সরবরাহকারী শারমিন জাহান গ্রেপ্তার

 

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

1h ago