খেলা

বাংলাদেশের প্রাথমিক দলে ফিনল্যান্ড প্রবাসী তারিক

তারিকের দলে জায়গা পাওয়ার গুঞ্জন গেল কিছু দিন ধরেই চলছিল।
tariq kazi
ছবি: সংগৃহীত

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ক্যাম্পের জন্য ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেখানে ঠাঁই পেয়েছেন বসুন্ধরা কিংসের হয়ে খেলা ফিনল্যান্ড প্রবাসী ফুটবলার তারিক রায়হান কাজী।

রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ডাক পাওয়া খেলোয়াড়দের নাম জানিয়েছে বাফুফে। আগামী ৭ অগাস্ট থেকে গাজীপুরে শুরু হবে প্রাথমিক দলের ক্যাম্প। ভিডিও বার্তায় বাফুফের সহ-সভাপতি তাবিথ আউয়াল বলেছেন, এক মাসের মধ্যে ফুটবলারদের সংখ্যা ২৫ জনে নামিয়ে আনবেন কোচ জেমি ডে। এরপর ২৩ জনের চূড়ান্ত দল নিয়ে বাছাইয়ের ম্যাচগুলোতে অংশ নেবে বাংলাদেশ।

তারিকের দলে জায়গা পাওয়ার গুঞ্জন গেল কিছু দিন ধরেই চলছিল। তার সঙ্গে প্রাথমিক দলে সুযোগ হয়েছে আরও তিন নতুন মুখের । তারা হলেন বাংলাদেশ পুলিশ এফসির মিডফিল্ডার নাজমুল ইসলাম রাসেল ও ফরোয়ার্ড এম এস বাবলু এবং উত্তর বারিধারার ফরোয়ার্ড সুমন রেজা।

আরেকটি ভিডিও বার্তায় জেমি বলেছেন, ‘নতুন কয়েক জন খেলোয়াড়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে পেরে ভালো লাগছে। তারা কেমন করে সেটা দেখতে মুখিয়ে আছি। আমি মনে করি, আমাদের দলে অভিজ্ঞ ও তরুণ খেলোয়াড়দের দারুণ একটি ভারসাম্য রয়েছে।’

করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের খেলা আগামী অক্টোবরে আবার শুরু হবে। ফেরার ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

৩৬ জনের প্রাথমিক দল:

গোলরক্ষক: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, শহীদুল আলম সোহেল, পাপ্পু হোসেন।

ডিফেন্ডার: তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসিন আরাফাত, মনজুরুর রহমান মানিক।

মিডফিল্ডার: তারিক রায়হান কাজী, আতিকুর রহমান ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মাসুক মিয়া জনি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, আরিফুর রহমান, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, মানিক হোসেন মোল্লা, রাকিব হোসেন, নাজমুল ইসলাম রাসেল।

ফরোয়ার্ড: মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, ফয়সাল আহমেদ ফাহিম, মোহাম্মদ আবদুল্লাহ, এম এস বাবলু ও সুমন রেজা।

Comments

The Daily Star  | English
BSEC freezes BO accounts of Benazir, his family members

BSEC freezes BO accounts of Benazir, his family members

The Anti-Corruption Commission has recently requested the BSEC to freeze the BO accounts

2h ago