বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৬ লাখ ৬০ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক কোটি ৬৬ লাখ ৮২ হাজার ৩০ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৬০ হাজার ৩৮৩ জন।
ছবি: রয়টার্স

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক কোটি ৬৬ লাখ ৮২ হাজার ৩০ জন এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৬০ হাজার ৩৮৩ জন।

আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) ওয়েবসাইটে এই সংখ্যা উল্লেখ করা হয়েছে।

জেএইচইউর তথ্য অনুযায়ী, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। বুধবার পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৮৩ হাজার ১৯১ জন এবং মারা গেছেন ৮৮ হাজারেরও বেশি মানুষ।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৮৩ হাজার ১৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪২৫ জনের।  

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৪৩ লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৪৯ হাজার ২৫৬ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ২১৩টিরও বেশি দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Comments

The Daily Star  | English

Broadband internet restored in selected areas

Broadband internet connections were restored on a limited scale yesterday after 5 days of complete countrywide blackout amid the violence over quota protest

33m ago