পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় তিন শতাধিক গাড়ি

আজ শনিবার ঈদের দিন বেলা ১২টায় সবশেষ খবর অনুযায়ী পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আটকে আছে ছোট-বড় মিলে তিন শতাধিক গাড়ি।
পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে ছোট-বড় মিলে তিন শতাধিক গাড়ি। ১ আগস্ট ২০২০। ছবি: স্টার

আজ শনিবার ঈদের দিন বেলা ১২টায় সবশেষ খবর অনুযায়ী পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় আটকে আছে ছোট-বড় মিলে তিন শতাধিক গাড়ি।

স্বজনদের সঙ্গে ঈদ করতে আজও বাড়িতে ফিরছেন মানুষ। ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ছুটছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার যাত্রীরা।

এ কারণে গত দুদিন ধরে আটকে পড়া মানুষ ফেরি পার হয়ে গন্তব্যে যেতে পারলেও নতুন করে আটকে পড়ছেন অনেকেই।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথ বন্ধ থাকায় ওই পথের যাত্রী ও যানবাহন পাটুরিয়া-দৌলতদিয়া পথে আসাতেই পাটুরিয়া ঘাটে গাড়ির লাইন দীর্ঘ হয়ে যায়।’

‘পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শক (অপরাধ) জিহাদুল কবীরের নেতৃত্বে জেলা পুলিশের সদস্যরা দিন-রাত আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন বলেই আটকে পড়া যাত্রী ও যানবাহন রাতেই পার করা সম্ভব হয়েছে,’ যোগ করেন তিনি।

বলেন, ‘রাতের কোনো যাত্রী ও যানবাহন ঘাটে আটকা নেই। তবে স্বজনদের সঙ্গে ঈদ করতে, ভোর থেকেই ঢাকা থেকে শত শত গাড়িতে বাড়ি ফিরছেন অনেকেই।’

‘এ কারণে পাটুরিয়া ঘাটে এখন তিন শতাদিক গাড়ি ফেরি পারে অপেক্ষায় আছে।’

শৃঙ্খলা ঠিক রাখতে পুলিশ সদস্যরা এখনও মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এবং পাটুরিয়া ঘাটে নিয়োজিত রয়েছেন বলেও জানা তিনি।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান ডেইলি স্টারকে জানান, ছোট-বড় মোট ১৬টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরিপারাপার স্বাভাবিক আছে।

এই পথে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ফেরি পারের অপেক্ষায় থাকা গাড়ির লাইন পাটুরিয়া ফেরিঘাট থেকে ৪০ কিলোমিটার দীর্ঘ হয়। এতে যাত্রী ও যানবাহনের চালক-সহযোগিরা চরম দুর্ভোগে পড়েন।

আরও পড়ুন:

এখনও পাটুরিয়া ঘাটে আটকে আছেন ঈদে ঘরমুখো মানুষ

Comments

The Daily Star  | English
Two people are walking on the railway tracks amid rain in Dhaka.

Rain drenches Dhaka amid heatwave

The city dwellers got some relief after rain drenched Dhaka amid ongoing heatwave across the country today

1h ago