লিগের শেষ ম্যাচে রোমার কাছে জুভেন্টাসের হার

আসরে মাউরিজিও সারির দলের এটি সপ্তম হার, শেষ আট ম্যাচে চতুর্থ।
juventus
ছবি: রয়টার্স

সামনে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ থাকায় বিশ্রামে ছিলেন ক্রিস্তিয়ানো রোনালদো। চোটের কারণে নেই পাওলো দিবালা। তারকা খেলোয়াড়দের আরও কয়েকজন অনুপস্থিত। তাদেরকে ছাড়া অনুমিতভাবেই লড়াই করতে পারেনি করোনাভাইরাসের বিরতি শেষে ধারাবাহিকতার অভাবে ভোগা জুভেন্টাস।

ইতালিয়ান সিরি আর ২০১৯-২০ মৌসুমের শেষ ম্যাচে ঘরের মাঠে প্রথমবারের মতো হারের স্বাদ নিয়েছে তুরিনের বুড়িরা। শনিবার রাতে আলিয়াঞ্জ স্টেডিয়ামে তাদের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে এএস রোমা। আসরে মাউরিজিও সারির দলের এটি সপ্তম হার, শেষ আট ম্যাচে চতুর্থ। টানা নবম শিরোপা নিশ্চিত হওয়ার পর শেষ দুই ম্যাচেই হারল দলটি।

পঞ্চম মিনিটেই অবশ্য এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। ফেদেরিকো বার্নারদেস্কির কর্নারে আদ্রিয়েন র‍্যাবিওঁর ফ্লিক থেকে বল পেয়ে খুব কাছ থেকে আলতো ছোঁয়ায় লক্ষ্যভেদ করেন গঞ্জালো হিগুয়াইন।

দারুণ শুরুটা ধরে রাখতে পারেনি জুভরা। ধীরে ধীরে গুছিয়ে নেওয়া রোমাকে সমতায় ফেরান ক্রোয়েশিয়ান স্ট্রাইকার নিকোলা কালিনিচ। দিয়েগো পেরোত্তির কর্নারে মাথা ছুঁইয়ে লক্ষ্যভেদ করেন তিনি।

বিরতির আগে স্পট-কিক থেকে স্কোরলাইন ২-১ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড পেরোত্তি। রিকার্দো কালাফিয়োরিকে ডি-বক্সের ভেতরে দানিলো ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্দান্ত একটি গোল করে ব্যবধান বাড়ায় সফরকারীরা। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে আক্রমণে উঠে তরুণ ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিয়োলো ডি-বক্সের ভেতরে পাস দেন পেরোত্তিকে। নিশানা ভেদ করতে ভুল হয়নি রোমা অধিনায়কের।

২৬ জয়, পাঁচ ড্র ও সাত হারে ৮৩ পয়েন্ট নিয়ে আসর শেষ করেছে চ্যাম্পিয়ন জুভেন্টাস। ইন্টার মিলান ৮২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। তাদের কাছে রাতের আরেক ম্যাচে ২-০ গোলে হেরে যাওয়া আতালান্তা তিনে রয়েছে ৭৮ পয়েন্ট নিয়ে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকা লাৎসিওর অবস্থান চতুর্থ। এই চারটি দল খেলবে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে।

অন্যদিকে, উয়েফা ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে রোমা ও এসি মিলান। রোমা ৭০ পয়েন্ট ও মিলান ৬৬ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে যথাক্রমে পঞ্চম ও ষষ্ঠ স্থানে থেকে।

Comments

The Daily Star  | English

Broadband internet restored in selected areas

Broadband internet connections were restored on a limited scale yesterday after 5 days of complete countrywide blackout amid the violence over quota protest

3h ago