অবৈধ পথে ভারতে যাওয়ার পর নদীতে ভেসে এলো মরদেহ

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর সীমান্ত সংলগ্ন নাগর নদী থেকে এক তরুণের মরদেহ উদ্ধার হয়েছে যিনি শনিবার রাতে অবৈধ পথে ভারতে গিয়েছিলেন।
ছবি: এএফপি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীর সীমান্ত সংলগ্ন নাগর নদী থেকে এক তরুণের মরদেহ উদ্ধার হয়েছে যিনি শনিবার রাতে অবৈধ পথে ভারতে গিয়েছিলেন।

আজ সকাল সাড়ে ১১টার দিকে রত্নাই সীমান্তের কাছে নদী থেকে আল মামুনের (১৯) মরদেহ উদ্ধার করা হয় বলে জানান বালিয়াডাঙ্গী থানার পরিদর্শক (তদন্ত) আতিকুল ইসলাম আতিক। নিহত মামুন আমজানখোর ইউনিয়নের পশ্চিম হরিণমারি ঠকবস্তী গ্রামের সাদেকুল ইসলামের ছেলে।

এলাকাবাসী ও পরিবারকে উদ্ধৃত করে পুলিশ পরিদর্শক আতিকুল দ্য ডেইলি স্টারকে বলেন, শনিবার রাতে গরু আনতে রত্নাই সীমান্ত দিয়ে ভারতে গিয়েছিলেন আল মামুনসহ কয়েকজন। গতরাতে সীমান্তের ৩৮২ (৪)-এস পিলারের দক্ষিণ প্রান্তে ভারতীয় আয়রন ব্রিজের নীচ দিয়ে বাংলাদেশে ফিরছিল তারা। টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে পাথর ছুড়ে মারলে অন্যরা বাংলাদেশে চলে আসলেও মামুন আহত হয়ে ডুবে যায়।

সোমবার সকালে মরাধর গ্রামের পশ্চিমে বাংলাদেশের ২০০ গজ ভেতরে ৩৮২ (২) এস পিলার এলাকার নাগর নদীতে মামুনের লাশ ভেসে উঠলে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে পাঠায়।

সুরতহাল প্রতিবেদন তৈরির সময় মামুনের মাথা ও মুখে আঘাতের চিহ্ন ছিল বলে জানান আতিক।

ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শহিদুল ইসলাম বলেন, ভারতীয় সীমান্তের কাছে নাগর নদী থেকে লাশ উদ্ধারের ঘটনায় তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago