টাঙ্গাইলে আ. লীগ নেতা হত্যা মামলায় গ্রেপ্তার ৩

টাঙ্গাইলের গোপালপু‌র উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম নিক্সন হত্যা মামলায় তিন জন‌কে গ্রেপ্তার করেছে ধনবা‌ড়ি থানা পু‌লিশ।
আমিনুল ইসলাম নিক্সন। ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের গোপালপু‌র উপজেলার হাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম নিক্সন হত্যা মামলায় তিন জন‌কে গ্রেপ্তার করেছে ধনবা‌ড়ি থানা পু‌লিশ।

গতকাল রোববার রাতে গোপালপু‌রের বি‌ভিন্ন জায়গায় পুলিশের অভিযানে সুমন, সুজন ও ফারুক‌ নামে তিন জনকে গ্রেপ্তার করা হয়। তারা গোপালপুর উপ‌জেলার বন্ধ আজগড়া গ্রা‌মের বা‌সিন্দা।

ধনবা‌ড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. চান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আওয়ামী লীগ নেতা নিক্সন হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত থাকার প্রাথমিক প্রমাণের ভিত্তিতে ওই তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তাদের থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।’

তিনি জানান, জিজ্ঞাসাবাদ শেষে গ্রেপ্তারকৃতদের মঙ্গলবার টাঙ্গাইলের আদালতে হাজির করা হবে।

আওয়ামী লীগ নেতা নিক্সন গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের আজগড়া গ্রামের বাসিন্দা ছিলেন এবং টাঙ্গাইলের লায়ন নজরুল ইসলাম ডিগ্রী কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। তিনি পার্শ্ববর্তী ধনবাড়ি উপজেলা সদরে সপরিবারে বসবাস করতেন।

ঈদের আগের দিন স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে দেখা করার পর রাত ১১টায় মটরসাইকেলে তিনি ধনবাড়িতে নিজ বাসায় ফিরছিলেন। পথে নরিল্লা নামক স্থানে দুর্বৃত্তদের এলোপাথাড়ি ছুরিকাঘাতে তিনি আহত হন। পরে নিকটবর্তী মধুপুর হাসপাতালে নেওয়ার পর, কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পরের দিন বিকেলে নিহ‌তের ছোট ভাই আল মামুন তালুকদার বাদী হ‌য়ে ধনবা‌ড়ি থানায় হত্যা মামলা দায়ের করেন।

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

1h ago