নিক্সন হত্যাকারীদের শাস্তির দাবিতে

টাঙ্গাইলে কলেজ শিক্ষকদের মানববন্ধন

আওয়ামী লীগ নেতা ও কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন টাঙ্গাইলের কলেজ শিক্ষকরা।
আওয়ামী লীগ নেতা ও কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে টাঙ্গাইলের কলেজ শিক্ষকদের মানববন্ধন। ৩ আগস্ট ২০২০। ছবি: স্টার

আওয়ামী লীগ নেতা ও কলেজ শিক্ষক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন টাঙ্গাইলের কলেজ শিক্ষকরা।

আজ মঙ্গলবার সকাল ১১টায় জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখা আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধনে শহরের বিভিন্ন কলেজের শিক্ষকরা অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি, টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মো. আজাহার আলী মিয়া ও সাধারণ সম্পাদক এসএম আ. আউয়াল।

হত্যার তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, নিহত কলেজ আমিনুল ইসলাম তালুকদার নিক্সনের নির্মম হত্যায় জেলার কলেজ শিক্ষকরা শোকাহত ও বিক্ষুব্ধ।

তারা আরও বলেন, নিহত আমিনুল ইসলাম তালুকদার শুধু একজন আদর্শ শিক্ষকই ছিলেন না, চিন্তায়-মননে ছিলেন বঙ্গবন্ধুর একজন আদর্শ অনুসারী।

বক্তারা এই নির্মম হত্যার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানান।

পরে শিক্ষকরা তাদের দাবী সম্বলিত স্বারকলিপি টাঙ্গাইলের জেলা প্রশাসকের কাছে পাঠিয়ে দেন।

ঈদের আগের দিন রাতে নিজ গ্রাম গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের আজগড়া হতে নিজ বাসা পার্শ্ববর্তী ধনবাড়ি উপজেলা সদরে ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম তালুকদার নিক্সন।

তিনি টাঙ্গাইল লায়ন নজরুল ইসলাম ডিগ্রি কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন।

ধনবাড়ি থানায় পরের দিন একটি মামলা হয়। পুলিশ মামলার এজাহারভুক্ত পাঁচজন আসামির তিনজনকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে।

Comments

The Daily Star  | English

China's military surrounds Taiwan as 'punishment'

China on Thursday encircled Taiwan with naval vessels and military aircraft in war games aimed at punishing the self-ruled island after its new president vowed to defend democracy

57m ago