পুলিশের মাদক মামলায় শিপ্রার জামিন

কক্সবাজারের রামু থানায় পুলিশের দায়ের করা মাদক মামলায় শিপ্রা দেবনাথকে জামিন দিয়েছেন আদালত। আজ রোববার দুপুর সোয়া ১২টায় রামু উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন এই আদেশ দেন।
Shipra_Debnath1.jpg
শিপ্রা দেবনাথ। ছবি: সংগৃহীত

কক্সবাজারের রামু থানায় পুলিশের দায়ের করা মাদক মামলায় শিপ্রা দেবনাথকে জামিন দিয়েছেন আদালত। আজ রোববার দুপুর সোয়া ১২টায় রামু উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন এই আদেশ দেন।

শিপ্রার পক্ষে আইন ও সালিশ কেন্দ্রের নিযুক্ত আইনজীবী অরূপ বড়ুয়া তপু দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। গত ১ আগস্ট পুলিশের উপপরিদর্শক মো. শফিকুল ইসলাম বাদী হয়ে রামু থানায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করেন। শিপ্রা ওই মামলার একমাত্র আসামি। ৩১ জুলাই হিমছড়ির নীলিমা রিসোর্ট থেকে পুলিশের একটি দল শিপ্রাকে আটক করে।

গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। তার বাবা প্রয়াত এরশাদ খান ছিলেন অর্থমন্ত্রণালয়ের একজন সাবেক উপসচিব এবং বীর মুক্তিযোদ্ধা। রাশেদ রাজধানী ঢাকার উত্তরা আবাসিক এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন।

দুই বছর আগে সেনাবাহিনী থেকে অবসরে যাওয়ার পরে রাশেদ ‘লেটস গো’ নামে একটি ভ্রমণবিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য গত প্রায় একমাস ধরে কক্সবাজারের হিমছড়ি এলাকায় ছিলেন। আরও তিন সঙ্গীকে নিয়ে তিনি উঠেছিলেন নীলিমা রিসোর্টে।

নীলিমা রিসোর্টের ব্যবস্থাপক মো. সোলায়মান মনজুর দ্য ডেইলি স্টারকে বলেন, ‘রিসোর্টের কর্মীরা মেজর রাশেদকে (অব) সিনহা হিসেবেই জানেন। তিনি দুই মাসের চুক্তিতে নীলিমা রিসোর্টের একটি বাংলো ভাড়া নেন। তার সঙ্গে তার ইউনিটের আরও তিন জন থাকতেন।’

ঘটনার পর কক্সবাজারের পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকে বলা হয়, রাশেদ তার পরিচয় দিয়ে ‘তল্লাশিতে বাধা দেন’। পরে ‘পিস্তল বের করলে’ চেক পোস্টে দায়িত্বরত পুলিশ তাকে গুলি করে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধারের পাশাপাশি এ ঘটনায় আরও দুই জনকে গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করার কথাও জানায় পুলিশ। শিপ্রা তাদের একজন।

আরও পড়ুন:

টেকনাফে পুলিশের গুলিতে ‘সাবেক সেনা কর্মকর্তা’ নিহত

Comments

The Daily Star  | English

Bangladesh to launch Bangabandhu Peace Award with $100,000 prize money

Cabinet Secretary Mahbub Hossain said that this award will be given every two years under one category. It will consist of USD 100,000 and a gold medal weighing 50g of 18-carat gold

8m ago