এমপি মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন ‘সিটি মেডিকেল কলেজ হাসপাতালে’ অভিযান

গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়মের অভিযোগে অভিযান শুরু হয়েছে।
City Medical Collage Hospital.jpg
গাজীপুরে সিটি মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য মন্ত্রণালয় টাস্কফোর্সের অভিযান চলছে। ছবি: স্টার

গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়মের অভিযোগে অভিযান শুরু হয়েছে।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি টাস্কফোর্স এ অভিযান শুরু করে।

র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, দুপুর ৩টার দিকেও অভিযান অব্যাহত রয়েছে।

প্রাতিষ্ঠানিক শর্ত পূরণ না করা, নিজস্ব ভবন না থাকা, পরীক্ষাগারের অনুমোদন না থাকা, জনবল বা পর্যাপ্ত সুযোগ না থাকার পরও ৫’শ শয্যার হাসপাতাল ঘোষণা করে মানুষের সঙ্গে প্রতারণাসহ নানা অনিয়ম-অব্যবস্থাপনার অভিযোগ রয়েছে হাসপাতালটির বিরুদ্ধে।

কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম, সঙ্গে আছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (হাসপাতাল) উম্মে সালমা তানজিয়া এবং গাজীপুর র‌্যাব-১ ক্যাম্পের কমান্ডার হিসেবে তিনি নিজে। অভিযান শেষে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এ হাসপাতালটি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য মহীউদ্দীন খান আলমগীরের মালিকানাধীন প্রতিষ্ঠান। এটি গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় অবস্থিত। গত ছয় বছর ধরে হাসপাতালটি প্রতিষ্ঠা হলেও চিকিৎসা সেবার ন্যুনতম সুযোগ না থাকারও অভিযোগ রয়েছে। কিন্তু শিক্ষার্থী ভর্তির অনুমোদন পেয়ে যাচ্ছে নিয়মিত।

করোনা মহামারি পরিস্থিতিতেও কোভিড চিকিৎসার নামে ১০০ শয্যার ইউনিট খুলেছিল হাসপাতালটি। পরে রিজেন্ট হাসপাতালের ব্যাপারে দেশব্যাপী আলোচনা শুরু হলে ওই ইউনিটটি বন্ধ করে দেওয়া হয়।

Comments

The Daily Star  | English

Dhaka traffic still light as offices, banks, courts reopen

After five days of Eid and Pahela Baishakh vacation, offices, courts, banks, and stock markets opened today

1h ago