শীর্ষ খবর

বুধবার থেকে নিয়মিত কার্যক্রমে ফিরছে হাইকোর্ট

পাঁচ মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নিয়মিত কার্যক্রম শুরু হচ্ছে।
ফাইল ফটো স্টার

পাঁচ মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আগামী বুধবার থেকে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের নিয়মিত কার্যক্রম শুরু হচ্ছে।

এ লক্ষ্যে মামলা শুনানি ও নিষ্পত্তি করতে আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের ১৮টি নিয়মিত বেঞ্চ ও ৩৫টি ভার্চুয়াল বেঞ্চ গঠন করেছেন।

নিয়মিত ১৮টি বেঞ্চের মধ্যে ১৩টি বিভাগীয় (দুই বিচারক) বেঞ্চ এবং পাঁচটি একক (এক বিচারক) বেঞ্চ। আর, ভার্চুয়াল ৩৫টি বেঞ্চের মধ্যে ২৪টি বিভাগীয় বেঞ্চ ও ১১টি একক বেঞ্চ।

আজ সোমবার সুপ্রিম কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে এ সব জানানো হয়েছে।

চলতি বছরের ১৩ মার্চ থেকে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ উভয়ই দুই সপ্তাহের ছুটি ছিল। ২৮ মার্চ আদালত পুনরায় খোলার কথা থাকলেও কোভিড-১৯ এর প্রাদুর্ভাব রোধে প্রধান বিচারপতি ২৫ মার্চ দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করেছিলেন।

এর ৪৬ দিন পর জরুরি মামলার স্বার্থে, ১১ মে থেকে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরু করা হয়। আর, ৬ আগস্ট প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আইনজীবী ও মামলার স্বার্থে এ সপ্তাহ থেকে হাইকোর্টের নিয়মিত ও ভার্চুয়াল উভয় কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেন।

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

1h ago