স্থগিত হয়ে গেল লঙ্কা প্রিমিয়ার লিগ

অন্তত আগামী নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত স্থগিত করা হয়েছে ঘরোয়া এই টি-টোয়েন্টি আসরটি।
sri lanka
শ্রীলঙ্কা ক্রিকেট দল। ছবি: এএফপি

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) অভিষেক আসরের সম্ভাব্য দিনক্ষণ জানানো হয়েছিল গেল মাসের শেষদিকে। কিন্তু শ্রীলঙ্কা সরকার বাইরে থেকে যাওয়া ক্রিকেটারদের জন্য কোয়ারেন্টিনের নিয়ম শিথিল করতে রাজি হয়নি। সেকারণে অন্তত আগামী নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত স্থগিত করা হয়েছে ঘরোয়া এই টি-টোয়েন্টি আসরটি।

মঙ্গলবার ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর কাছে শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সহ-সভাপতি রবিন বিক্রামারত্নে প্রতিযোগিতাটি আয়োজনের সম্ভাব্য নতুন সূচি সম্পর্কে ধারণা দিয়েছেন, ‘আমরা বিশেষজ্ঞ (করোনাভাইরাস সম্পর্কে) নই। তাই স্বাস্থ্য মন্ত্রণালয় যা বলেছে, সেই অনুযায়ী আমাদের চলতে হবে। আগামী ২০ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত একটি ফাঁকা সময় আছে। তাই সেটা নিয়েই পরিকল্পনা করছি।’

আগের সূচি অনুসারে, আগামী ২৮ অগাস্ট এলপিএল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেশটির সরকার স্পষ্ট করে জানিয়েছে, বাইরে থেকে সেখানে যাওয়া যে কাউকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। কিন্তু আসর শুরু হতে বাকি আর মাত্র ১৭ দিন। তার উপর সবাইকে কোয়ারেন্টিনে রাখতে আয়োজকদের বাড়তি খরচ করতে হবে। তাই প্রতিযোগিতাটির সময়সূচি নিয়ে নতুন ভাবতে বাধ্য হয়েছে এসএলসি।

লঙ্কান বোর্ড আশা করেছিল, এলপিএলের সঙ্গে সরাসরি জড়িত খেলোয়াড়, সম্প্রচারকর্মী, আয়োজক ও ধারাভাষ্যকারদের জন্য কোয়ারেন্টিন সংক্ষিপ্ত ও সহজ করে দেবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। কিন্তু শ্রীলঙ্কা সরকারের স্বাস্থ্য কর্মকর্তারা তাতে সায় দেয়নি।

পাঁচ দল নিয়ে মাঠে গড়াতে যাচ্ছে এলপিএল। ২০১২ সালের পর শ্রীলঙ্কার মাটিতে প্রথম কোনো বড় টি-টোয়েন্টি আসর হতে যাচ্ছে এটি। কলম্বো, ক্যান্ডি, গল, ডাম্বুলা ও জাফনা- এই পাঁচটি শহরের নামে অংশ নেবে দলগুলো। দেশটির চারটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে মোট ২৩টি ম্যাচ।

Comments

The Daily Star  | English

Dhaka Wasa hikes water prices by 10pc from July

Wasa's respected customers are hereby informed that the prices were adjusted due to inflation according to section 22 of the Wasa Act 1996

21m ago