মাদারীপুরে আধিপত্য নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ১০

মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে লুৎফর হাওলাদার (৪৫) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।
clash
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

মাদারীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে লুৎফর হাওলাদার (৪৫) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

বৃহস্পতিবার সকালে সদর উপজেলার গাছবাড়িয়া এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত লুৎফর একই এলাকার ইদ্রিস হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গাছবাড়িয়া এলাকায় আধিপত্য নিয়ে ইউনুস চৌকিদার ও লালমিয়া মাতুব্বরের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

অভিযোগ আছে আজ সকালে লালমিয়া মাতুব্বরের লোকজন স্থানীয় হান্নান ব্যাপারীর বাড়িতে ভাঙচুর চালায়। এরপর, তারা আশপাশের একাধিক বাড়ি ভাঙচুর ও লুটপাট করে। এ খবর জানাজানি হলে, ইউনুস চৌকিদারের লোকজন লালমিয়া মাতুব্বরের লোকজনের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে।  সংঘর্ষে লুৎফর হাওলাদার নামে এক ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান এবং আরও ১০ জন আহত হন।

নিহত লুৎফর হাওলাদারের বোন নিলু বেগম বলেন, ‘সকালে হঠাৎ করে আমাদের ঘরে হামলা চালানো হয়। লুৎফর ঘরে ঘুমিয়ে ছিল। লাল মিয়ার লোকজন এসে আমার ভাইকে ধরে নিয়ে কুপিয়ে হত্যা করেছে। আমি এই হত্যার বিচার চাই।’

এদিকে সংঘর্ষের ঘটনার পর থেকেই ইউনুস চৌকিদার ও লালমিয়া মাতুব্বর পলাতক। তাদের মুঠোফোনে একাধিক বার ফোন করা হলেও নম্বর বন্ধ পাওয়া যায়।

মাদারীপুর সদর থানার ওসি কামরুল ইসলাম মিঞা বলেন, ‘নিহতের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মরদেহ উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago