বার্সেলোনায় নিজের ভবিষ্যৎ দেখছেন না মেসি?

গুঞ্জনটা প্রায় প্রতি মৌসুমেই থাকে। তবে চলতি মৌসুমে যেন একটু বেশিই। বিশেষ করে লিসবনে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিব্রতকর হারের পর আরও বেড়েছে। বার্সেলোনা ছেড়ে চলেই যেতে চান অধিনায়ক লিওনেল মেসি! কোচের পরিবর্তনেও মন ভরছে তার। চলতি মৌসুমে কঠিন হলেও আগামী মৌসুমে ঠিকই কাতালান শিবির ছেড়ে চলে যেতে পাতেন বলেই জানিয়েছে স্প্যানিশ রেডিও আরএসিওয়ান।
barcelona messi
ছবি: রয়টার্স

গুঞ্জনটা প্রায় প্রতি মৌসুমেই থাকে। চলতি মৌসুমে যেন একটু বেশিই। বিশেষ করে লিসবনে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিব্রতকর হারের পর আরও বেড়েছে। বার্সেলোনা ছেড়ে চলেই যেতে চান অধিনায়ক লিওনেল মেসি! কোচের পরিবর্তনেও মন ভরছে তার। চলতি মৌসুমে কঠিন হলেও আগামী মৌসুমে ঠিকই কাতালান শিবির ছেড়ে চলে যেতে পাতেন বলেই জানিয়েছে স্প্যানিশ রেডিও আরএসিওয়ান।

সংবাদে তারা জানিয়েছে, এরমধ্যেই নতুন কোচ রোনাল্ড কোমান নিজের ইচ্ছার কথা জানিয়েছেন মেসি। তবে ক্লাবের সঙ্গে তার চুক্তি ২০২১ সাল পর্যন্ত হওয়ায় চলতি মৌসুমে যাওয়া কঠিনই। আর এমন কিছু যে হতে পারে তার ইঙ্গিত অনেক দিন থেকেই। কারণ ক্লাবের সঙ্গে মেসির চুক্তির মেয়াদ বাড়ানোর অনেক আলোচনা শোনা গেলেও এখন পর্যন্ত তা বাস্তবতার মুখ দেখেনি।

বার্সেলোনার তরফ থেকে অবশ্য মেসিকে বোঝানোর অনেক চেষ্টাই চলছে। কদিন আগেই ক্লাব সভাপতি হোসে মারিয়া বার্তেমেউ সরাসরিই বলেছেন, কোনো ভাবেই তারা মেসিকে ছাড়বে না। ইতিহাসের সেরা খেলোয়াড়কে হাতছাড়া করতে রাজি নন তিনি। ডাচম্যান কোমানও নতুন চুক্তির পর বলেছেন, মেসিকে ঘিরেই হবে তার পরিকল্পনা।

কিন্তু দুঃখজনকভাবে বার্তেমেউ দেখছেন, ক্লাব ছাড়ার খুব কাছাকাছি চলে এসেছেন মেসি। তার শেষ আশা কোমান। যদি কোনোভাবে এ আর্জেন্টাইন তারকাকে রাজি করাতে পারেন তিনি। আর এ নিয়ে খুব শিগগিরই মেসির সঙ্গে আলোচনায় বসবেন বলেও সংবাদ প্রকাশ হয়েছে।

মূলত বার্সেলোনার পরিকল্পনা অনেক দিন থেকেই পছন্দ হচ্ছে না মেসির। জাভি, ইনিয়েস্তা, নেইমাররা চলে যাওয়ার পর কারিকারি টাকা ঢাললেও মানসম্মত কোনো খেলোয়াড় কিনতে পারেনি তারা। তাই সব দায়িত্ব তাকে একাই নিতে হচ্ছে। পাশাপাশি তরুণ খেলোয়াড়রা আস্থা হারাচ্ছেন। এমনকি লা মেসিয়ার উঠতি তরুণরাও নতুন ক্লাব খুঁজতে ব্যস্ত হয়ে পড়েছেন।

এদিকে, ক্লাব ছাড়ার গুঞ্জনে মেসির পরবর্তী গন্তব্য হিসেবে বেশ কিছু ক্লাবের নামই উঠেছে এসেছে। এরমধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে ইন্টার মিলানকে নিয়ে। ক্লাবটি অনেক দিন থেকেই মেসিকে পেতে মুখিয়ে রয়েছে। মুখিয়ে আছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও। তার সাবেক গুরু পেপ গার্দিওলা আছেন ক্লাবটির দায়িত্বে।

Comments

The Daily Star  | English

Confiscate ex-IGP Benazir’s 119 more properties: court

A Dhaka court today ordered the authorities concerned to confiscate assets which former IGP Benazir Ahmed and his family members bought through 119 deeds

26m ago