লালমনিরহাট-কুড়িগ্রামে কিশোর, বৃদ্ধ ও নারীর মরদেহ উদ্ধার

লালমনিরহাটের হাতীবান্ধা ও কালীগঞ্জ এবং কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে তিন জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।
dead body
স্টার অনলাইন গ্রাফিক্স

লালমনিরহাটের হাতীবান্ধা ও কালীগঞ্জ এবং কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে তিন জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আজ শনিবার সকালে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল সন্ধ্যায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে জুয়েল রানা নামে ১৫ বছর বয়সী এক কিশোরের মৃত্যু হয়েছে। জানা গেছে, উপজেলার সীমান্তবর্তী উত্তর জাওরানী গ্রামে চোরাচালানির টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষে জুয়েল আহত হয়েছিল। এ ঘটনায় ওই গ্রামের আব্দুর রহিম ও তার ছেলে জাহাঙ্গীর হোসেনকে আটক করা হয়েছে।

জুয়েল রানা উত্তর জাওরানী গ্রামের আব্দুল খালেকের ছেলে। সে ওই এলাকার একটি মাদরাসার ৮ম শ্রেণির ছাত্র ছিল।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে পুলিশ জানায়, নিহত জুয়েলের ভাই সবুজ মিয়া ও আটক জাহাঙ্গীর হোসেন ভারত থেকে গরু চোরাচালানি করতেন। চোরাচালানির ১০ হাজার টাকা নিয়ে গত ১৯ আগস্ট তাদের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে তা সংঘর্ষে গড়ায়। তাতে আরও অনেকে যোগ দেন। সংঘর্ষে উভয় পক্ষের পাঁচ জন আহত হন। গুরতর আহত অবস্থায় জুয়েল ও সবুজকে ওইদিনই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় জুয়েলের মৃত্যু হয়।

হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহির উদ্দিন দ্য ডেইলি স্টারকে একই তথ্য জানিয়েছেন। 

ওমর ফারুক আরও বলেন, এ ঘটনায় মামলা দায়েরের পরে দুই জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় দুর্বৃত্তদের মারধরে আহত কেশব চন্দ্র বর্মণ (৫৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, পুলিশ ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে।

কেশব চন্দ্র বর্মণের বাড়ি উপজেলার মদাতী ইউনিয়নের দক্ষিণ মুসরাত গ্রামে। তিনি অটোরিকশার মেকানিক ছিলেন।

পুলিশ জানায়, গতকাল দুপুরে দক্ষিণ মুসরাত স্কুল মাঠে ফুটবল খেলা নিয়ে কিছু যুবকের মধ্যে হাতাহাতি হয়। কেশব তাদের বিবাদ থামাতে গেলে যুবকরা তার ওপর চড়াও হয় এবং বেদম মারধর করে। কেশব মাটিতে লুটিয়ে পড়লে স্থানীয় বাসিন্দারা তাকে হাসপাতালে ভর্তি নিয়ে যান। সেখানে তার মৃত্যু হয়।

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় পারিবারিক কলহের এক পর্যায়ে নজির হোসেন নামে এক ব্যক্তি তার স্ত্রীকে কুপিয়ে হত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে। আজ শনিবার সকালে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল রাত সাড়ে ১১টার দিকে উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী গ্রামে এই ঘটনা ঘটে। নজিরের স্ত্রী আনোয়ারা বেগম ওই গ্রামের মৃত জহুর আলীর মেয়ে।

স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে পুলিশ জানায়, গতকাল রাতে খাওয়া শেষে ওই দম্পতির মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে নজির দা দিয়ে তার স্ত্রীকে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রাজীব কুমার রায় আরও বলেন, ঘটনার পরপরই গ্রামবাসী নজিরকে আটক করে থানায় সোপর্দ করেছে।

Comments

The Daily Star  | English

Developed countries failed to fulfil commitments on climate change: PM

Prime Minister Sheikh Hasina today expressed frustration that the developed countries are not fulfilling their commitments on climate change issues

2h ago