ফাইনালে গোল পেতে নেইমারকে শান্ত থাকার পরামর্শ রোনালদোর

জমজমাট একটি ফাইনাল উপভোগ করার আশায় আছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।
ronaldo neymar
ছবি: সম্পাদিত

কোয়ার্টার ফাইনাল আর সেমিফাইনালে খেলেছেন দুর্দান্ত। কেড়েছেন নজর। দেখিয়েছেন সামর্থ্য। একটিতে হয়েছেন ম্যাচসেরাও। কিন্তু প্রতিপক্ষের গোলপোস্টের সামনে গেলেই যেন খেই হারিয়ে ফেলছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার!

গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্য ভেদ করতে না পারা। ভালো অবস্থানে থেকেও পোস্টের অনেক বাইরে দিয়ে এলোমেলো শট মারা। ফিনিশিংয়ের এই সমস্যা দূর করতে নেইমারকে মাথা ঠাণ্ডা রাখার পরামর্শ দিয়েছেন কিংবদন্তি সাবেক স্ট্রাইকার রোনালদো।

প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে ফরাসি ক্লাব পিএসজি। শিরোপা নির্ধারণী মঞ্চে তাদের প্রতিপক্ষ জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখ। পর্তুগালের রাজধানী লিসবনের স্তাদিও দা লুজে ম্যাচটি শুরু হবে রবিবার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায়।

ইতোমধ্যে ফরাসি লিগ ওয়ান ও ফরাসি কাপের শিরোপা ঘরে তোলায় ‘ট্রেবল’ জয়ের হাতছানিও রয়েছে পিএসজির সামনে। আর এই স্বপ্ন পূরণের জন্য সন্দেহাতীতভাবে নেইমারের দিকে তাকিয়ে আছে দলটি। এবারের চ্যাম্পিয়ন্স লিগে ছয় ম্যাচ খেলে তিনটি গোল করেছেন তিনি। ২৮ বছর বয়সী তারকা সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও চারটি গোল।

লা লিগার স্পন্সর সান্তানদারের আয়োজিত এক অনুষ্ঠানে নেইমারের উদ্দেশ্যে রোনালদো বলেছেন, ‘ভাগ্যকে পাশে পেলে আর মনকে শান্ত রাখতে পারলে ফাইনালে গোল করতে পারবে নেইমার।’

বায়ার্ন ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের পাঁচবারের চ্যাম্পিয়ন। পিএসজি রয়েছে প্রথম শিরোপার খোঁজে। ফাইনালে দুদলের মধ্যে জম্পেশ লড়াই দেখার প্রত্যাশা করছেন দ্য ফেনোমেনন খ্যাত রোনালদো।

‘চ্যাম্পিয়ন্স লিগের শেষদিকের (এক লেগের) এই ফরম্যাটটি অনেক বিস্ময়ের জন্ম দিয়েছে। সাধারণত বিশ্বকাপ এভাবে আয়োজিত হয়ে থাকে এবং আমরা সেখানেও এমন কিছু ঘটতে দেখেছি। তবে আমি মনে করি, যারা ফাইনালে উঠেছে, তারা যোগ্য দল হিসেবে সেখানে পৌঁছেছে। জমজমাট একটি ফাইনাল উপভোগ করার আশা করছি আমি।’

Comments

The Daily Star  | English
5 banks to seek offshore banking deposits at NY campaign

5 banks to seek offshore banking deposits at NY campaign

The leading banks will arrange a dinner for expatriate Bangladeshis at New York LaGuardia Airport Marriott

1h ago