সাতক্ষীরায় পাট চুরির অভিযোগে নির্যাতন, গৃহবধূর মৃত্যু

সাতক্ষীরার তালায় পাট চুরির অভিযোগে গৃহবধূ নাছিমা খাতুন (৩৮) কে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। একই অভিযোগে পেটানো হয়েছে তার স্বামী নাজের আলী শেখকেও।

সাতক্ষীরার তালায় পাট চুরির অভিযোগে গৃহবধূ নাছিমা খাতুন (৩৮) কে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। একই অভিযোগে পেটানো হয়েছে তার স্বামী নাজের আলী শেখকেও।

মঙ্গলবার সকালে তালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে মারা যান নাছিমা। তিন সন্তানের জননী নাছিমা খলিলনগর ইউনিয়নের মহান্দী গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সাত জনকে আটক করেছে পুলিশ।

নাছিমার স্বামী নাজের আলী শেখ জানান, তাদের বাড়ির পাশে একটি ডোবায় পাট জাগ দেয় একই এলাকার মনিরুল মোড়ল ও মিন্টু মোড়ল। কয়দিন আগে তারা দুই আটি পাট কম পেয়ে তাকে ও তার স্ত্রী নাছিমা খাতুনের উপর চুরির অভিযোগ আনে। পরে তাকে মারপিট করে। সোমবার দুপুরে তার স্ত্রী নাছিমা গভীর নলকূপের পানি আনতে গেলে মনিরুল ও মিন্টুর সঙ্গে দেখা হয়। এ সময় তাদের কাছে স্বামীকে মারপিট করার বিষয়ে প্রতিবাদ জানায় নাছিমা। এতে ক্ষিপ্ত হয়ে মনিরুল ও মিন্টুসহ ৪-৫ জন মিলে নাছিমাকে চুরির অপবাদে ব্যাপক মারপিট করে। এক পর্যায়ে মাথায় আঘাত করলে সে লুটিয়ে পড়ে। পরে স্থানীয় গ্রাম্য চিকিৎসক শহীদুল ইসলামের কাছ থেকে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে আনা হয়। মঙ্গলবার সকালে অবস্থার অবনতি হলে তালা স্বাস্থ্য কমপ্লেক্ষে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে চাইলে মনিরুল ইসলাম দাবি করেন, নাছিমা তাদের গালিগালাজ করায় তাকে ২-৪টি চড় মারা হয়েছে। এতে তার মারা যাওয়ার কথা নয়।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মেহেদী রাসেল মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, ইতিমধ্যে জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (তালা সার্কেল) মো. হুমায়ুন কবিরকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য সাত জনকে আটক করা হয়েছে। নিহতের মাথা ও শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ তদন্তের জন্য সাতক্ষীরা মর্গে পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago