করোনাভাইরাস

আজ মৃত্যু ৪৫, শনাক্ত ২৪৩৬, পরীক্ষা ১৫১২৪

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন চার হাজার ১২৭ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪৫ জন। এখন পর্যন্ত মারা গেছেন চার হাজার ১২৭ জন।

একই সময়ে ১৫ হাজার ১২৪টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৪৩৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ১১ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ চার হাজার ৫৮৩ জনে দাঁড়াল।

আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ৪৫ জনের মধ্যে ৩৪ জন পুরুষ ও ১১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ২৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও তিন হাজার ২৭৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৯৩ হাজার ৪৫৮ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ১৫ লাখ ৩৮৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৩০ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৫২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩৫ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments