ম্যানচেস্টারে মেসির সপ্তম ব্যালন ডি'অর দেখছেন রুনি

আগামীতে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবা ম্যানচেস্টার সিটির হয়ে খেললে মেসি সপ্তম ব্যালন ডি'অরও জিততে পারেন বলে মনে করেন তিনি।
ছবি: এএফপি

বয়সটা ৩৩ ছাড়িয়েছে। এই বয়সে অনেক কিংবদন্তি খেলোয়াড়ই বুট জোড়া তুলে রেখেছেন। তবে এখনও খেলে চলেছেন লিওনেল মেসি। তা-ও আবার সাবলীল ছন্দে। কিন্তু দুই দশক পেরিয়ে এসে প্রিয় ক্লাব বার্সেলোনা ছাড়ার পথে রয়েছেন আর্জেন্টাইন তারকা। নানামুখী আলোচনার ভিড়ে প্রশ্ন থাকছে, নতুন ক্লাবে কী চেনা ছন্দ দেখাতে পারবেন তিনি? ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক তারকা ফুটবলার ওয়েন রুনি অবশ্য আশাবাদী। এমনকি আগামীতে ম্যানচেস্টার ইউনাইটেড কিংবা ম্যানচেস্টার সিটির হয়ে খেললে মেসি সপ্তম ব্যালন ডি'অরও জিততে পারেন বলেও মনে করেন তিনি।

পরিস্থিতি যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে মেসিকে নতুন কোনো ক্লাবে দেখা অসম্ভব কিছু নয়। সেক্ষেত্রে তার সম্ভাব্য নতুন ক্লাব ম্যান সিটি হতে পারে বলেই গুঞ্জন জোরালো। তবে উঠে এসেছে আরও অনেক ক্লাবের নাম। সিটির নগর প্রতিদ্বন্দ্বী ম্যান ইউনাইটেডও আছে তালিকায়। তাই ম্যানচেস্টারই হতে পারে মেসির পরবর্তী গন্তব্য। আর শহরটির দুটি ক্লাবের মাঝমাঠ বর্তমানে বেশ শক্তিশালী। তাই মেসি চাপমুক্ত হয়েই খেলতে পারবেন বলে রুনির ধারণা।

গুঞ্জন উঠেছে, যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগেও যোগ দিতে পারেন মেসি। কিন্তু সেখানে না গিয়ে ম্যানচেস্টারের কোনো ক্লাবে গেলে আর্জেন্টাইন দলনেতা সপ্তম ব্যালন ডি'অর পাবেন বলে একরকম নিশ্চিত রুনি, 'মার্কিন যুক্তরাষ্ট্র তার মাথায় থাকা উচিত না। কারণ, সে এখনও খুব ভালো। সে প্রিমিয়ার লিগে আসতে পারে এবং বছরের সেরা খেলোয়াড়ও হতে পারে, (আমি) একশ মিলিয়ন পারসেন্ট (নিশ্চিত)। যদি তার পাশে ব্রুনো ফার্নান্দেজ কিংবা কেভিন ডি ব্রুইনের মতো খেলোয়াড় থাকে, তাহলে সে সপ্তম ব্যালন ডি'অর জিততে পারবে, যেটা হবে সত্যিই অবিশ্বাস্য।'

তবে বয়সও তো থেমে নেই। অনেকেই তাই মেসির ভবিষ্যৎ নিয়ে শঙ্কিত। কিন্তু রুনি তাদের দলে নেই। কারণটাও ব্যাখ্যা করেছেন ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা, 'আমি জানি তার বয়স বাড়ছে। কিন্তু সে যে মানের খেলোয়াড়, এমনটা এর আগে কেউ কখনো দেখেনি। মেসিই সবকিছু- সে গোল বানিয়ে দেয়, গোলও করে, ম্যাচকে নিয়ন্ত্রণ করে এবং সে সর্বকালের সেরা খেলোয়াড়। সে একমাত্র খেলোয়াড় যার জন্য (খেলা দেখতে) বসি, দেখি এবং অবাক হই। সে এবং ক্রিস্তিয়ানো রোনালদো ফুটবলের এমন একটা মান তৈরি করেছে, যেটা মনে হয় না আবার দেখতে পারব। আমার কাছে মেসি অন্য লেভেলের।'

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

7h ago