চেলসিতে থিয়াগো সিলভা

চলমান গ্রীষ্মকালীন দলবদলে তৃতীয় ডিফেন্ডার হিসেবে তাকে স্কোয়াডে যুক্ত করেছে ইংলিশ ক্লাবটি।
Thiago Silva
থিয়াগো সিলভা। ছবিঃ রয়টার্স

নিজেদের রক্ষণভাগ শক্তিশালী করতে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) সাবেক সেন্টার ব্যাক থিয়াগো সিলভাকে দলে টেনেছে চেলসি। চলমান গ্রীষ্মকালীন দলবদলে তৃতীয় ডিফেন্ডার হিসেবে তাকে স্কোয়াডে যুক্ত করেছে ইংলিশ ক্লাবটি।

শুক্রবার আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে চেলসি। ব্রাজিলিয়ান তারকা সিলভার সঙ্গে এক বছরের চুক্তি করেছে তারা। তবে ৩৫ বছর বয়সী এই অভিজ্ঞ ফুটবলারের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর শর্ত রাখা হয়েছে।

ফরাসি লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির সঙ্গে সিলভার চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তাই বিনামূল্যে (কোনো ট্রান্সফার ফি ছাড়া) তাকে দলভুক্ত করতে পেরেছে ব্লুজরা।

পিএসজির হয়ে আট মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তিনশর বেশি ম্যাচ খেলেন সিলভা। এ সময়ে সাতটি লিগ ওয়ানসহ মোট ২৩টি শিরোপা জেতেন তিনি। কাতারের মালিকানাধীন ক্লাবটির হয়ে তার সবশেষ ম্যাচটি ছিল ২০১৯-২০ মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, বায়ার্ন মিউনিখের বিপক্ষে।

নতুন ক্লাবে যোগ দেওয়ার প্রতিক্রিয়ায় সিলভা বলেছেন, ‘চেলসিতে যোগ দিতে পেরে আমি খুব খুশি। আগামী মৌসুমের জন্য (কোচ ফ্রাঙ্ক) ল্যাম্পার্ডের রোমাঞ্চকর দলের অংশ হতে পেরে আমি আনন্দিত এবং আমি এখানে শিরোপার জন্য চ্যালেঞ্জ জানাতে এসেছি। শিগগিরই চেলসির ভক্তদের সঙ্গে দেখা হবে। আমি খুব শিগগিরই (চেলসির ঘরের মাঠ) স্ট্যামফোর্ড ব্রিজে খেলার প্রত্যাশায় রয়েছি।’

সবমিলিয়ে এবারের গ্রীষ্মে পঞ্চম ফুটবলার হিসেবে চেলসিতে যোগ দিয়েছেন সিলভা। আয়াক্স আমস্টারডাম থেকে উইঙ্গার হাকিম জিয়েশ ও আরবি লাইপজিগ থেকে স্ট্রাইকার টিমো ভের্নারকে আগেই দলে টেনেছে তারা। আর গেল দুই দিনে যুক্ত হয়েছেন লেস্টার সিটির লেফট-ব্যাক বেন চিলওয়েল ও নিসের তরুণ সেন্টার-ব্যাক মালং সার।

Comments

The Daily Star  | English