উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

মৌসুম সেরা দলে মেসি-নেইমার, নেই রোনালদো

চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের রবার্ত লেভানদভস্কিসহ সর্বোচ্চ নয় ফুটবলার ঠাঁই নিয়েছেন এই দলে।
ছবি: এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা পারফর্মারদের বেছে নিয়ে ২৩ সদস্যের স্কোয়াড দিয়েছে উয়েফা। সেখানে লিওনেল মেসি ও নেইমার জায়গা পেলেও নেই সময়ের আরেক সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। অবধারিতভাবে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের রবার্ত লেভানদভস্কিসহ সর্বোচ্চ নয় ফুটবলার ঠাঁই নিয়েছেন এই দলে।

উয়েফার টেকনিক্যাল অবজারভারদের বিচার-বিশ্লেষণের পর শুক্রবার ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটির অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে মৌসুম সেরা স্কোয়াড।

দ্বিতীয় সর্বোচ্চ তিন জন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন রানার্সআপ প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ও সেমিফাইনালিস্ট আরবি লাইপজিগ থেকে। কিন্তু তালিকায় নাম নেই ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরটির রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কারোর।

চ্যাম্পিয়ন্স লিগের ২০১৯-২০ মৌসুমের সেরা দল:

গোলরক্ষক: মানুয়েল নয়্যার (বায়ার্ন মিউনিখ), ইয়ান ওবলাক (অ্যাতলেতিকো মাদ্রিদ) ও অ্যান্থনি লোপেজ (লিওঁ)।

ডিফেন্ডার: আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ), জশুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ), ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল), দাইয়ত উপামিকানো (লাইপজিগ) ও অ্যাঞ্জেলিনো (লাইপজিগ)।

মিডফিল্ডার: টমাস মুলার (বায়ার্ন মিউনিখ), থিয়াগো আলকান্তারা (বায়ার্ন মিউনিখ), লিওন গোরেৎস্কা (বায়ার্ন মিউনিখ), কেভিন ডে ব্রুইন (ম্যানচেস্টার সিটি), মার্কুইনহোস (পিএসজি), হোসেম আউয়ার (লিওঁ), মার্সেল সাবিৎজার (লাইপজিগ) ও আলেহান্দ্রো গোমেজ (আতালান্তা)।

ফরোয়ার্ড: রবার্ত লেভানদভস্কি (বায়ার্ন মিউনিখ), সার্জ ন্যাব্রি (বায়ার্ন মিউনিখ), লিওনেল মেসি (বার্সেলোনা), নেইমার (পিএসজি), কিলিয়ান এমবাপে (পিএসজি) ও রহিম স্টার্লিং (ম্যানচেস্টার সিটি)।

Comments

The Daily Star  | English

Confiscate ex-IGP Benazir’s 119 more properties: court

A Dhaka court today ordered the authorities concerned to confiscate assets which former IGP Benazir Ahmed and his family members bought through 119 deeds

22m ago