বার্সা বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে চান মেসি

আর্জেন্টাইন ফরোয়ার্ডের চাওয়া বন্ধুত্বপূর্ণ সমাধান।
ছবি: এএফপি

লিওনেল মেসির মনোভাব বদলায়নি। বার্সেলোনার ছাড়ার সিদ্ধান্তে তিনি এখনও অনড়। তবে তিক্ততা তৈরি করে বিদায় নেওয়ার ইচ্ছা নেই আর্জেন্টাইন ফরোয়ার্ডের। তার চাওয়া বন্ধুত্বপূর্ণ সমাধান। সেকারণে বার্সা বোর্ডের সঙ্গে আলোচনায় বসতে আগ্রহী মেসি। এমন খবর দিয়েছে বেশ কয়েকটি স্প্যানিশ গণমাধ্যম।

এএস জানিয়েছে, বার্সেলোনার সঙ্গে আইনি লড়াইয়ে যেতে চান না মেসি। জড়াতে চান না কোনো প্রকাশ্য বিরোধে। তাই চুক্তির যে বিশেষ ধারা সক্রিয় করে ক্লাব ছাড়তে চেয়েছেন, তা নিয়ে আলোচনা করতে বোর্ড কর্তাদের সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বার্সা বোর্ড অবশ্য শুরু থেকে দাবি করে আসছে, চুক্তির ওই বিশেষ ধারা অনুসারে, গেল ১০ জুনের মধ্যে মেসিকে ক্লাব ছাড়ার কথা জানাতে হতো। তাহলে কোনো ট্রান্সফার ফি ছাড়া নতুন ক্লাবে যাওয়ার সুযোগ পেতেন তিনি। কিন্তু এখন রিলিজ ক্লজের পুরো অর্থ (৭০০ মিলিয়ন ইউরো) বুঝে না পেলে মেসিকে ছাড়বে না তারা।

তবে মেসি ও তার আইনজীবীরা মনে করছেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ইউরোপিয়ান ফুটবলের ২০১৯-২০ মৌসুম স্বাভাবিকের চেয়ে দীর্ঘায়িত হয়েছে। তাই বিশেষ ধারাটির মেয়াদও বাড়বে এবং আগামী ৩১ আগস্ট পর্যন্ত তা কার্যকর হবে।

এএস আরও বলেছে, আলোচনায় বসলেও বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে কোনোক্রমেই দেখা করবেন না মেসি। নিজের আগের অবস্থানে অটল তিনি। আর উদ্ভূত সংকটের সমাধান হবে মূলত মেসির আইনজীবী ও বার্সার আইনজীবীদের মধ্যে বৈঠকের মাধ্যমে।

তবে মার্কা জানিয়েছে, বার্সাও কোনো ছাড় দিতে রাজি নয়। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ীকে যেতে দিতে রাজি হওয়ার জন্য রিলিজ ক্লজের পুরো অর্থ চায় তারা। তাই মেসির আলোচনার প্রস্তাব ফিরিয়ে দিতে পারে ক্লাবটি!

Comments

The Daily Star  | English

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

8h ago