ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে অগ্নিকাণ্ড

ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর সোয়া ১টার দিকে ওই হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুর সোয়া ১টার দিকে ওই হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

আগুনে পুড়ে গেছে ওই ওয়ার্ডের একটি হাইফ্লো নাজেল ক্যানেলা অক্সিজেন মেশিন। পরে দমকল বাহিনীর একটি দল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আইসিইউ ওয়ার্ডে কর্মরত সেবিকা ও ওয়ার্ড বয় সূত্রে জানা গেছে, ওই ওয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনার সময় মোট নয়জন রোগী ছিলেন। দুপুর সোয়া ১টার দিকে চিকিৎসাধীন রোগী ইউসুফ আলীর শয্যার পাশের হঠাৎ করে হাইফ্লো নাজেল ক্যানেলা অক্সিজেন মেশিনে আগুন ধরে যায়। ওই সময় কর্মরত সেবিকা জুথি রায় দ্রুত বৈদ্যুতিক মেইন সুইচ বন্ধ করে দেন। কর্মরত ওয়ার্ড বয় মো. মোহসীন আগুন নেভানোর চেষ্টা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আইসিইউ ওয়ার্ডের ইনচার্জ রাজিয়া সুলতানা বলেন, ‘অগ্নিকান্ডের ঘটনা সঙ্গে সঙ্গে রোগীদের দ্রুত ওই ওয়ার্ড থেকে বের করে বারান্দায় এনে রাখা হয়। ওই সময় আগুন নিভে গেলেও ওই ওয়ার্ডটি ধোয়ায় পরিপূর্ণ হয়ে যায়। পরে দমকল বাহিনীর সদস্যরা এসে ধোঁয়া বের করে দেন।’

তিনি আরও বলেন, ‘আইসিইউ ওয়ার্ডে মোট নয়টি হাইফ্লো নাজেল ক্যানেলা অক্সিজেন মেশিন ছিল। আগুনে তার একটি পুড়ে গেছে।’

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, ‘বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে, দ্রুতই এ পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago