সুয়ারেজ এলেন, আসেননি মেসি

বার্সেলোনার খেলোয়াড়দের বাধ্যতামূলক করোনাভাইরাস পরীক্ষায় অংশ নেননি আর্জেন্টাইন তারকা।

অনেকেই আশায় বুক বেঁধেছিলেন। কয়েক দিন আগে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানালেও হয়তো থেকে যাবেন তিনি। হয়তো শেষ মুহূর্তে সবাইকে চমকে দেবেন। কিন্তু সেটা যে আর হচ্ছে না, তা এবার বুঝিয়ে দিলেন লিওনেল মেসি। আসন্ন ২০২০-২১ মৌসুমকে সামনে রেখে বার্সেলোনার খেলোয়াড়দের বাধ্যতামূলক করোনাভাইরাস পরীক্ষায় অংশ নেননি আর্জেন্টাইন তারকা।

রবিবার পিসিআর পরীক্ষা দিতে এসেছিলেন লুইস সুয়ারেজ। যাকে মাত্র ৬০ সেকেন্ডের একটি ফোনকলে নতুন ক্লাব খুঁজতে বলে দিয়েছেন নতুন কোচ রোনাল্ড কোমান। সংশয় ছিল তাকে নিয়েও। কী করবেন উরুগুইয়ান স্ট্রাইকার? শেষ পর্যন্ত সমস্ত শঙ্কা উড়িয়ে পিসিআর টেস্টে অংশ নিয়েছেন সুয়ারেজ। তবে তিনি আসলেও, নির্ধারিত সময়ে আসেননি তার খুব কাছের বন্ধু মেসি।

এদিন বাংলাদেশ সময় দুপুর সোয়া দুইটায় (বার্সেলোনা স্থানীয় সময় সকাল সোয়া দশটায়) পিসিআর টেস্টে অংশ নেওয়ার কথা ছিল মেসির। একই সময় দেওয়া হয়েছিল সুয়ারেজকে। তবে মেসি আগেই জানিয়েছিলেন, এই টেস্ট করার কোনো ইচ্ছেই নেই তার। শেষ পর্যন্ত আসেননি তিনি। এতে তিনি যে বার্সেলোনা ছাড়ছেন, তা স্পষ্ট হয়ে গেল আরও।

বুরোফ্যাক্সে গত মঙ্গলবার ক্লাব ছাড়তে চাওয়ার বিষয়টি জানিয়েছিলেন মেসি। চুক্তি অনুযায়ী, ২০১৯-২০ মৌসুম শেষে চাইলেই ক্লাব ছাড়তে পারবেন তিনি। সেটাই কার্যকর করতে চান। কিন্তু তাতে রাজি নয় বার্সা। এমনকি এ নিয়ে কোনো আলোচনাও করতে চায় না তারা। পিসিআর টেস্টে মেসি যোগ না দেওয়ায় বিষয়টি আরও জটিল হয়ে গেল বার্সেলোনার জন্য। দুই পক্ষ যেহেতু নিজ নিজ অবস্থানে অনড়, সেহেতু বিষয়টি আদালত পর্যন্ত গড়াতে পারে।

পিএসআর টেস্টে যোগ না দেওয়ায় মেসি যে অনুশীলনে আসছেন না, তা-ও প্রমাণিত। অথচ কদিন আগেই আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছিল, প্রাক-মৌসুম অনুশীলনে যোগ দেবেন মেসি। কারণ, বার্সার চুক্তিভুক্ত খেলোয়াড় হিসেবে অনুশীলনে অংশ নিতে তিনি বাধ্য। এই নিয়ম লঙ্ঘন করে পরিস্থিতি জটিল করে তোলার ইচ্ছা নেই তার।

মেসির আইনজীবীদের দাবি, যেহেতু মেসি প্রস্থানের কথা বার্সা কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছেন, তাই তার অনুশীলনে অংশ নেওয়ার ক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা নেই।

সান্ত হোয়ান দেস্পিকে এদিন সবার আগে পিসিআর টেস্ট দিতে আসেন জর্দি আলবা ও মার্টিন ব্র্যাথওয়েট। স্থানীয় সময় সকাল আটটার আগেই পৌঁছান তারা। এরপর ধীরে ধীরে আসতে শুরু করেন অন্যান্য খেলোয়াড়রা। আগামীকাল সোমবার থেকে নতুন কোচ কোমানের অধীনে অনুষ্ঠিত হবে বার্সার আগামী মৌসুমের প্রথম অনুশীলন সেশন।

Comments

The Daily Star  | English

Bangladeshi students terrified over attack on foreigners in Kyrgyzstan

Mobs attacked medical students, including Bangladeshis and Indians, in Kyrgyzstani capital Bishkek on Friday and now they are staying indoors fearing further attacks

3h ago