মেসি নয়, তার বাবার সঙ্গে কথা বলবেন বার্তোমেউ

এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দিপোর্তিভো ও স্পোর্ত।
ছবি: এএফপি

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে গেল সপ্তাহ থেকে উত্তপ্ত ফুটবল মহল। আর্জেন্টাইন তারকা চাইলেও তাকে ছাড়তে রাজি নয় ক্লাবটি। এমনকি চুক্তি নবায়ন ছাড়া অন্য কোনো বিষয়ে আলোচনাও করতে চায় না ক্লাবটি। তবে নানা নাটকের পর অবশেষে নমনীয় হতে যাচ্ছে তাদের সুর। আলোচনায় বসতে রাজি হয়েছেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তবে মেসির সঙ্গে নয়, বাবা হোর্হে মেসি, যিনি মেসির মুখপাত্রও বটে, তার সঙ্গে আলোচনা করবেন বার্সা সভাপতি। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দিপোর্তিভো ও স্পোর্ত।

সংবাদ অনুযায়ী, মেসির বাবার সঙ্গে আগামী বুধবার আলোচনা সভায় বসবেন বার্তোমেউ। এ বৈঠক মেসির ইচ্ছায় নয়, হচ্ছে বার্সা সভাপতির ইচ্ছায়। কারণ, মেসির সঙ্গে ক্লাব ছাড়ার বিষয়ে কোনো কথা বলতে রাজি নন বার্তোমেউ। সেকারণে এর মধ্যেই রোজারিও ছেড়ে বার্সেলোনার উদ্দেশে রওনা হয়েছেন মেসির বাবা।

গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, মেসির বার্সেলোনা ছাড়তে চাওয়ার এ সময়ে জরুরি কাজে আর্জেন্টিনায় ফিরেছিলেন তার বাবা। তবে তার চেয়েও জরুরি ভিত্তিতে এবার স্পেনে ফিরতে হচ্ছে তাকে। সোমবারই বার্সেলোনায় পা রাখার কথা হোর্হে মেসির।

এদিকে, গত কয়েক দিনে স্প্যানিশ গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, চাইলেই বিনা রিলিজ ক্লজে ক্লাব ছাড়তে পারবেন মেসি। মেসির চুক্তিপত্রে এমনটাই নাকি উল্লেখ করা আছে। শেষ বছরে কার্যকর হবে না তার রিলিজ ক্লজ। অন্যদিকে, শুরু থেকেই বার্সেলোনা কর্তৃপক্ষ বলে আসছে তাকে ক্লাব ছাড়তে হলে রিলিজ ক্লজের পুরো ৭০০ মিলিয়ন ইউরো দিয়েই যেতে হবে। বিষয়টি দিন দিন জটিল থেকে জটিলতর হচ্ছে। সে জটিলতা কাটাতেই দুই পক্ষ আলোচনায় বসছে। আলোচনা হবে রিলিজ ক্লজ ইস্যুতে।

বার্সেলোনা থেকে যাতে স্বাভাবিক নিয়মে যেতে পারেন, সেকারণেই ক্লাব সভাপতির সঙ্গে এর আগে আলোচনায় বসতে চেয়েছিলেন মেসি। অন্যথায়, মামলা করলে মেসিই জিতবেন বলে সংবাদ প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যমগুলো। কিন্তু ২০ বছর যে ক্লাবে খেলেছেন, সে ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়ে যাওয়ার ইচ্ছে নেই আর্জেন্টাইন তারকার। আশা করছেন, আলোচনা সভাতেই সব কিছু ভালোভাবে মিটে যাবে।

উল্লেখ্য, ক্লাবের নানা কাণ্ডে অসন্তুষ্ট হয়ে গত মঙ্গলবার বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনাকে এক চিঠিতে চলে যাওয়ার কথা জানান মেসি। কিন্তু ক্লাব রাজি নয় তাতে। অবশ্য মেসি ক্লাব যে ছাড়ছেনই, তা আগের দিন বুঝিয়ে দিয়েছেন। করোনাভাইরাসের পিসিআর টেস্ট দিতে যাননি তিনি। যোগ দিচ্ছেন না অনুশীলনেও। সামনে থাকা ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের বাঁধা ভাঙার চেষ্টা করে যাচ্ছেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি'অর জয়ী এ তারকা।

Comments

The Daily Star  | English

PM inaugurates construction of new Bangabazar Wholesale Market

Prime Minister Sheikh Hasina today inaugurated construction of the 10-storey Bangabazar Nagar Wholesale Market in the capital

14m ago