ভারতে ২৪ ঘণ্টায় ৬৯৯২১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৮১৯

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৯ হাজার ৯২১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৬ লাখ ৯১ হাজার ১৬৬ জনে দাঁড়াল।
দিল্লিতে সুরক্ষা পোশাক পরে নমুনা সংগ্রহ করছেন এক স্বাস্থ্যকর্মী। ৩১ আগস্ট ২০২০। ছবি: রয়টার্স

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬৯ হাজার ৯২১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৬ লাখ ৯১ হাজার ১৬৬ জনে দাঁড়াল।

একই সময়ে মারা গেছেন আরও ৮১৯ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন ৬৫ হাজার ২৮৮ জন। আর মোট সুস্থ হয়েছেন ২৮ লাখ ৩৯ হাজার ৮৮২ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৯৩ শতাংশ।

আজ মঙ্গলবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে অন্ধ্র প্রদেশ, কর্ণাটক, তামিল নাড়ু ও উত্তর প্রদেশে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ লাখ ১৬ হাজার ৯২০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে চার কোটি ৩৩ লাখ ২৪ হাজার ৮৩৪টি নমুনা।

উল্লেখ্য, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বিশ্বে ভারতের অবস্থান তিন নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৫৪ লাখ ৮৫ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন আট লাখ ৫০ হাজার ৫৪৪ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৬৮ লাখ ৫৯২ জন।

Comments

The Daily Star  | English

Three lakh stranded as flash flood hits 4 upazilas of Sylhet

Around three lakh people in four upazilas of Sylhet remain stranded by a flash flood triggered by heavy rain in the bordering areas and India's Meghalaya

40m ago