মেজর সিনহা হত্যা মামলা

চার দফায় ১৫ দিনের রিমান্ড শেষে ওসি প্রদীপ কারাগারে

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।
প্রদীপ কুমার দাশ। ছবি: সংগৃহীত

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল আদালতের আদেশে প্রদীপ কুমার দাশকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আজ মঙ্গলবার বিকাল ৪টায় তাকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে জেলা কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

তাকে চার দফায় মোট ১৫ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গত ৬ আগস্ট প্রথমবার আসামি প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশ সদস্যের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে গত ১৮ আগস্ট প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলী ও নন্দদুলাল রক্ষিতকে প্রথমবার জিজ্ঞাসাবাদের জন্য কারাগার থেকে র‍্যাব হেফাজতে নেওয়া হয়।

প্রদীপ কুমার দাশসহ সাত পুলিশ সদস্যের দ্বিতীয়বার চার দিন করে রিমান্ড মঞ্জুর করা হয় গত ২৪ আগস্ট। ওইদিন থেকে পুনরায় জিজ্ঞাসাবাদ শুরু করা হয়।

পরে আদালতের আদেশে গত ২৮ আগস্ট তৃতীয়বার প্রদীপ কুমার, লিয়াকত আলী ও নন্দদুলাল রক্ষিতকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত ৩০ আগস্ট লিয়াকত আলী ও ৩১ আগস্ট নন্দদুলাল রক্ষিত ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দী প্রদান করেন। তারা দুজন বর্তমানে কারাগারে আছেন। 

আদালতে ইতোমধ্যে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন মামলার অভিযুক্ত তিন আসামি এপিবিএন সদস্য এএসআই শাহাজাহান, কনস্টেবল রাজীব ও মোহাম্মদ আবদুল্লাহ। তারাও কারাগারে আছেন।

এ ছাড়া, কারাগারে রয়েছেন অপর চার আসামি পুলিশ সদস্য এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন।

এই হত্যা মামলার অপর তিন আসামি নুরুল আমিন, নিজাম উদ্দীন ও আয়াছ উদ্দীনের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ দুপুর পৌনে ১টায় কক্সবাজার সদর আদালত-৪ এর জ্যৈষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ এ আদেশ দেন।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago