করোনাভাইরাসের নাম দিয়ে ক্রীড়া আসর!

প্রাণঘাতী ভাইরাসের নামে এবার আয়োজিত হতে যাচ্ছে করোনা কাপ রাগবি টুর্নামেন্ট।
corona_cup

করোনাভাইরাস মহামারি আকারে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ায় বিপর্যস্ত জনজীবন। জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুসারে, গোটা বিশ্বে আক্রান্তের সংখ্যা দুই কোটি ৬০ লাখ ৫০ হাজার ৬০৩ জন এবং মৃতের সংখ্যা আট লাখ ৬৩ হাজার ৪৮৮ জন। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বাংলাদেশে এখন পর্যন্ত মারা গেছেন চার হাজার ৩৮৩ জন এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ১৯ হাজার ৬৮৬ জনে। অথচ প্রাণঘাতী এই ভাইরাসের নামানুসারে এবার আয়োজিত হতে যাচ্ছে করোনা কাপ রাগবি টুর্নামেন্ট!

বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন বৃহস্পতিবার একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি। এমনকি করোনা কাপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ ট্রফি দুটিও বানানো হয়েছে করোনাভাইরাসের আণবিক গঠনের আদলে।

পল্টন ময়দানে দিনব্যাপী টুর্নামেন্টে অংশ নেবে মোট চারটি দল। তারা হলো- বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার, ফ্লেইম বয়েজ রাগবি ক্লাব ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব।

করোনাভাইরাসের নাম দিয়ে টুর্নামেন্ট আয়োজন কেন তার ব্যাখ্যায় বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সাধারণ সম্পাদক মৌসুম আলী বলেছেন, ‘করোনা বিষয়ে সচেতন করতেই আসলে আমরা করোনা নামটি ব্যবহার করছি। করোনা যে কত কঠিন, মানুষের কীভাবে ক্ষতি করতে পারে, সে বিষয়ে মানুষকে সচেতন করতে। টুর্নামেন্টের সারা দিনব্যাপী আমরা মাস্ক বিতরণ করব। এসব ইচ্ছা থেকেই আসলে করোনা কাপ করা।’

তিনি যোগ করেছেন, ‘যারা খেলবে, তারা আগে আইসোলেশনে থাকবে। মাস্ক পড়বে, গ্লাভস পড়বে, ফুলহাতা টি-শার্ট অর্থাৎ পুরো সুরক্ষা নিশ্চিত করে তারা খেলবে।’

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

6h ago