অপহরণের ৩ দিন পর গাজীপুরে দুই ব্যবসায়ী উদ্ধার, ৫ অপহরণকারী আটক

মুক্তিপণ দাবিতে রাজধানী থেকে অপহরণের তিন দিন পর দুই ব্যবসায়ীকে গাজীপুর থেকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় নারীসহ অপহরণকারী পাঁচ জনকে আটক করা হয়েছে।
গাজীপুরে র‌্যাবের অভিযানে আটক ৫ অপহরণকারী। ছবি: সংগৃহীত

মুক্তিপণ দাবিতে রাজধানী থেকে অপহরণের তিন দিন পর দুই ব্যবসায়ীকে গাজীপুর থেকে উদ্ধার করেছে র‌্যাব। এসময় নারীসহ অপহরণকারী পাঁচ জনকে আটক করা হয়েছে।

র‌্যাব-১ এর গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের ইনচার্জ লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন আজ বৃহস্পতিবার এসব তথ্য জানান।  

আটককৃতরা হলেন- নিজাম (৩৪), জনি মিয়া (২১), তুষার চন্দ্র বর্মণ (২১), ফয়সাল মাহমুদ আলম (২১) ও মলিনা আক্তার সিমু (২৭)। তারা সবাই গাজীপুরের সদর থানা এলাকায় বসবাস করেন।  লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, শরিয়তপুরের সখিপুর উপজেলার সজল সরকার (৩২) ও ঢাকার বাড্ডা থানা এলাকার ডালিম (৩৫) বাড্ডা এলাকায় থেকে হকারি করে মাছের ব্যবসা করেন। গত ৩১ আগস্ট সন্ধ্যায় বাড্ডা বাস স্ট্যান্ড এলাকা থেকে তাদের অপহরণ করা হয়। পরে  অপহৃতদের পরিবারের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা নেয় অপহরণকারীরা। এ ঘটনায় বাড্ডা থানায় অভিযোগ করে সজল ও ডালিমের পরিবার।

র‌্যাব কর্মকর্তা জানান, অপহৃতদের উদ্ধারের জন্য স্বজনরা গাজীপুরে র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পে মঙ্গলবার আবেদন করেন। এর পরিপ্রেক্ষিতে র‌্যাব সদস্যরা বিভিন্ন স্থানে অভিযান চালান। বৃহষ্পতিবার রাতে গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানাধীন বিলাশপুর এলাকা থেকে এক নারীসহ অপহরণকারী চক্রের পাঁচ জনকে আটক করে। তাদের তথ্যের ভিত্তিতে অপহৃত দুজনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। অভিযানে ১টি চাপাতি, ছুরি ও অজ্ঞানকাজে ব্যবহৃত মলম ও জব্দ করা হয়।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago