সংক্রমণ ভীতিতে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলন বন্ধ

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের কয়েকজন সাপোর্ট স্টাফের করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে
Mushfiqur Rahim
ব্যক্তিগত অনুশীলনের শুরু থেকেই মাঠে আছেন মুশফিকুর রহিম। ছবি: বিসিবি

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের কয়েকজন সাপোর্ট স্টাফের করোনাভাইরাসের উপসর্গ দেখা দিয়েছে। এই অবস্থায় ঢাকায় ক্রিকেটারদের চলমান ব্যক্তিগত অনুশীলন তিনদিনের জন্য বন্ধ করা হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরে অনুশীলন শুরুর সময় জানিয়ে দেওয়া হবে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী দ্য ডেইলি স্টারকে এই খবর নিশ্চিত করেছেন।

তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদসহ দেশের শীর্ষ বেশ কয়েকজন ক্রিকেটার বিসিবির বেধে দেওয়া সময় অনুযায়ী মিরপুরে এসে নিজেদের অনুশীলন চালাচ্ছিলেন। তবে বিপদ আঁচ করে আপাতত এই অনুশীলন বন্ধ করার কথা জানান নিজামউদ্দিন,  ‘এটা তো ক্রিকেটারদের ব্যক্তি উদ্যোগের অনুশীলন। কাজেই আমরা আগেই ঠিক করেছিলাম বিপদজনক কিছু দেখলেই এটা বন্ধ রাখব। কয়েকজনের উপসর্গ দেখা গেছে, তাই আমরা আপাতত কদিনের জন্য এই অনুশীলন বন্ধ রাখছি।’

সিইও জানান, ব্যক্তিগত অনুশীলনের শুরুর দিকে স্বাস্থ্যবিধি নিয়ে সবার মধ্যে কড়াকড়ি ছিল। কিন্তু কয়েকদিন পর তা আর দেখা যাচ্ছে না। অনুশীলন বন্ধ রেখে তাই কড়া স্বাস্থ্যবিধির ব্যাপার নিশ্চিত করতে চায় বিসিবি,  ‘শুরুর দিকে  স্বাস্থ্যবিধি কঠোরভাবে মানা হচ্ছিল। কিন্তু সম্প্রতি আমরা দেখেছি কিছু ঢিলেঢালাভাব এসেছে। শ্রীলঙ্কা যাওয়ার আগে সর্বোচ্চ সতর্ক থাকা নিশ্চিত করতে চাই আমরা।’

‘আমরা অন্য বোর্ডের সঙ্গেও অভিজ্ঞতা বিনিময় করছি। করোনাভাইরাস থেকে সুরক্ষা প্রটোকল মেনে চলা খুব সহজ কাজ নয়।’

মিরপুর ছাড়াও সিলেট, চট্টগ্রাম, খুলনা ও রাজশাহীতে অনুশীলন করছেন ক্রিকেটাররা। সমস্যা না থাকায় সেসব অনুশীলন চলবে। 

চলতি মাসের শেষ দিকে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ দলের। সেখানে গিয়ে নির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে ২৪ অক্টোবর থেকে শুরুর কথা টেস্ট সিরিজ।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

9h ago