মেসিকে প্রিমিয়ার লিগের ধারেকাছে দেখতে চান না রবার্টসন

বার্সেলোনা ছাড়ার চেষ্টা করে যাচ্ছেন লিওনেল মেসি। যদিও ৭০০ মিলিয়নের রিলিজ ক্লজের কারণে সাধটা পূরণ নাও হতে পারে। তবে হলে প্রিমিয়ার লিগেই যে আসছেন তা অনেকটাই নিশ্চিত। ম্যানচেস্টারের দুই ক্লাব তাকে পেতে আগ্রহী। কিন্তু এমনটা চান না আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের স্কটিশ তারকা অ্যান্ডি রবার্টসন। এমনকি এ লিগের ধারেকাছেই মেসিকে দেখতে চান না বলে জানান এ লেফট ব্যাক।

বার্সেলোনা ছাড়ার চেষ্টা করে যাচ্ছেন লিওনেল মেসি। যদিও ৭০০ মিলিয়নের রিলিজ ক্লজের কারণে সাধটা পূরণ নাও হতে পারে। তবে হলে যে প্রিমিয়ার লিগেই আসছেন, তা অনেকটাই নিশ্চিত। ম্যানচেস্টারের দুই ক্লাব তাকে পেতে আগ্রহী। কিন্তু এমনটা চান না আরেক ইংলিশ ক্লাব লিভারপুলের স্কটিশ তারকা অ্যান্ডি রবার্টসন। এমনকি এ লিগের ধারেকাছেই মেসিকে দেখতে চান না বলে জানান এ লেফট ব্যাক।

এমন নয় যে, মেসিকে তিনি পছন্দ করেন না। অনেকবারই প্রিয় খেলোয়াড় হিসেবে এ আর্জেন্টাইন তারকার নামই নিয়েছেন রবার্টসন। কিন্তু মেসিকে কেনার সামর্থ্য নিজ ক্লাবের লিভারপুলের নেই। কদিন আগেই এ কথা গণমাধ্যমে জানিয়েছেন তাদের কোচ ইয়ুর্গেন ক্লপ। তাই প্রিমিয়ার লিগে আসলে রবার্টসনের প্রতিদ্বন্দ্বী ক্লাবে খেলবেন মেসি। আর এখানেও মেসি বার্সার মতো নিজের মন প্রাণ উজাড় করে খেলবেন বলে মনে করেন  রবার্টসন। যেটা প্রতিদ্বন্দ্বী হিসেবে কখনোই পছন্দ হওয়ার কারণ নেই তার। যে কারণে তাকে প্রিমিয়ার লিগে দেখতে চান না এ স্কটিশ খেলোয়াড়।

মেসির ম্যানচেস্টার সিটির গুঞ্জনে আগের দিন সংবাদ সম্মেলনে রবার্টসন বলেন, 'আমি অবশ্যই আশা করছি এমনটা হবে না। আমার মনে হয় লিভারপুল তাকে কেনার পথ থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। তাই আমি চাই না সে প্রিমিয়ার লিগের ধারে কাছে আসুক। আশা করছি সে (বার্সায়) থেকে যাবে। আমি তার বিপক্ষে দুইবার খেলেছি এবং সেটা ছিল আমার জীবনের সবচেয়ে কঠিন ম্যাচ।'

সম্পূর্ণ নিজেদের স্বার্থ দেখেই এমনটা বলছেন রবার্টসন। আর তার কারণও ব্যাখ্যা করেন বর্তমান সময়ের অন্যতম সেরা এ লেফট ব্যাক, 'সম্পূর্ণ স্বার্থপর হয়েই বলছি, এমনটা যেন না হয় এবং আশা করছি সে বার্সেলোনাতেই থেকে যাবে। সে অসাধারণ একজন খেলোয়াড় এবং আমার কোনো সন্দেহ নাই সে প্রিমিয়ার লিগে সে একই গুণ নিয়ে আসবে যেটা সে বার্সেলোনায় থাকতে করে আসছে। সে প্রিমিয়ার লিগেও বার্সার মতো একই আবেগ ও স্পৃহা নিয়ে খেলবে।'

তবে শেষ পর্যন্ত হয়তো রবার্টসনের চাওয়াই পূরণ হতে যাচ্ছে। কারণ প্রিমিয়ার লিগে আসার পথ কঠিন হয়ে গেছে তার। কোনোভাবেই মেসিকে ছাড়তে চাইছে না বার্সেলোনা। তবে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন দিলে ভিন্ন কথা। যা করোনাভাইরাসে সৃষ্ট মহামারির এ সময় তো বটেই, যে কোনো সময়ই কোনো ক্লাবের জন্য অসম্ভব।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago