আমি আর ওয়ার্নারই দায়ী: ফিঞ্চ

শেষ ৬ ওভারে দরকার ছিল কেবল ৩৯ রান, হাতে তখনো ৯ উইকেট। এই অবস্থা থেকে বিস্ময়কর ধসে ম্যাচ হেরে বসে অস্ট্রেলিয়া।
aaron finch
ছবি: রয়টার্স

১৬৩ রান তাড়ায় ডেভিড ওয়ার্নারকে নিয়ে উদ্বোধনী জুটিতেই অধিনায়ক অ্যারন ফিঞ্চ এনে ফেলেছিলেন ৯৮ রান। ওভারপ্রতি প্রায় দশের কাছাকাছি রান আনায় রানরেটে চাপও ছিল না। শেষ ৬ ওভারে দরকার ছিল কেবল ৩৯ রান, হাতে তখনো ৯ উইকেট। এই অবস্থা থেকে বিস্ময়কর ধসে ম্যাচ হেরে বসে অস্ট্রেলিয়া। নিজেদের শুরুটা ঠিকঠাক হলেও বাকি ব্যাটসম্যানরা সহজ কাজটা শেষ করতে পারেননি। কিন্তু অসি অধিনায়ক তবু ওয়ার্নার আর তার উপরই দায়টা নিচ্ছেন।

সাউদাম্পটনে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাত্র ২ রানে ইংল্যান্ডের কাছে হেরেছে অস্ট্রেলিয়া। শক্ত অবস্থান থেকে ছিটকে গিয়ে শেষ ওভারে ১৫ রানের সমীকরণ দাঁড়ায় তাদের। মার্কাস স্টয়নিকস এক ছক্কা মারলেও মেলাতে পারেননি হিসাব।

ম্যাচ শেষে অসি অধিনায়ক জানান, এই ধস তাদের জন্য শিক্ষা হয়ে এসেছে, ‘আমরা জানতাম ইংল্যান্ড শক্তভাবে ফিরে আসতে পারে। ছেলেরা শিখছি, উন্নতির ধারায় আছে, আমাদের আরও একটা শিক্ষা হলো। আপনি যদি পরিকল্পনা আর বাস্তবায়নকে আলাদা করে দেখেন তাহলে গভীরে যেতে হবে।’

রান তাড়ায় নেমে ৪৭ বলে ৫৮ রান করেন ওয়ার্নার, ৩২ বলে ৪৬ রান আসে ফিঞ্চের ব্যাট থেকে। স্টিভেন স্মিথ করেছেন ১১ বলে ১৮ আর মার্কাস স্টয়নিকস অপরাজিত থাকেন ১৮ বলে ২৩ রানে। বাকি কেউই যেতে পারেননি দুই অঙ্কে।

মিডল অর্ডার ব্যাটসম্যানদের কেউই হাল ধরতে না পারায় ম্যাচটা হাতছাড়া হয়েছে সফরকারীদের। কিন্তু অন্যদের নয় কাজটা শেষ করতে না পারায় নিজের ও ওয়ার্নারের উপর দায় দিলেন ফিঞ্চ,   ‘আমি নিজেকে ও ডেভিকে (ওয়ার্নার) দায় দেব, আমরা জিতিয়ে আসতে পারিনি। ইতিবাচক অনেক কিছু নেওয়ার আছে। ইংল্যান্ড দুর্দান্ত ভালো দল। মাঝের ওভারে তারা এক রকমভাবেই বল করেছে, তাদের পরিকল্পনাটা সহজ ছিল সেটা দারুণভাবে বাস্তবায়ন করেছে তারা।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

6h ago