ইউএনও ওয়াহিদার শারীরিক অবস্থার উন্নতি

হামলার শিকার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের চিকিৎসকরা। তার চিকিৎসায় ইতোমধ্যে আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
Wahida Khanam
ইউএনও ওয়াহিদা খানম। ছবি: সংগৃহীত

হামলার শিকার দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালের চিকিৎসকরা। তার চিকিৎসায় ইতোমধ্যে আট সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আজ শনিবার মেডিকেল বোর্ডের সদস্যসচিব অধ্যাপক ডা. জাহেদ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে, এখনো শঙ্কামুক্ত নয়। আমাদেরকে ৭২ ঘণ্টা (রোববার রাত পর্যন্ত) অপেক্ষা করতে হবে। সোমবার সকালে আমরা চূড়ান্তভাবে তার শারীরিক অবস্থা পুনরায় পর্যালোচনা করব।’

গত ২ সেপ্টেম্বর দিনগত রাতে দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে তার ও তার বাবার ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। গুরুতর অবস্থায় তাকে রংপুরে একটি ক্লিনিকের আইসিইউতে রাখা হয়। অবস্থার অবনতি হলে ৩ সেপ্টেম্বর জরুরি ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকায় আনা হয়। ওইদিন রাতেই রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হসপিটালে সফলভাবে তার অস্ত্রপচার সম্পন্ন হয়।

আজ দুপুরে ওয়াহিদা খানমকে দেখতে যান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া। তখন তাদের উপস্থিতিতে দেওয়া এক ব্রিফিংয়ে অধ্যাপক ডা. জাহেদ হোসেন বলেন, ‘ওয়াহিদা খানমের জ্ঞানের মাত্রা স্বাভাবিক মানুষের জ্ঞানের মাত্রার সমান। তিনি সবাইকে চিনতে পারছেন। স্বামীসহ সবার সঙ্গে কথাও বলেছেন।’

তিনি জানান, ওয়াহিদার ডান পাশ এখনো অবশ। ‘অবশ হওয়া ডান পাশের উন্নতি কবে হবে, তা বলা কঠিন। ডান পাশের বিষয়টি বাদে তার অবস্থার অনেক উন্নতি হয়েছে’, যোগ করেন অধ্যাপক ডা. জাহেদ হোসেন।

ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটাল সূত্র জানিয়েছে, এর আগে আজ সকালে হাসপাতালে এসে ওয়াহিদাকে দেখে যান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ওয়াহিদার বাবা ওমর আলী বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনায় এখন পর্যন্ত তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন:

ইউএনও’র ওপর হামলার প্রধান আসামি আসাদুল হাসপাতালে

‘ইউএনও ওয়াহিদার আংশিক জ্ঞান ফিরেছে’

ইউএনও ওয়াহিদা স্বামীকে চিনতে পারছেন, তবে এখনো শঙ্কামুক্ত নন: ডা. বদরুল হক

ইউএনওর ওপর হামলার ঘটনায় ৩ জনের দায় স্বীকার

ইউএনওর ওপর হামলার ঘটনায় আরও ১ জন আটক

ইউএনও ওপর হামলা: আটক ২

যুবলীগ নেতাসহ আটক ৩

যুবলীগ নেতা জাহাঙ্গীরকে বহিষ্কার

‘ইউএনও ওয়াহিদার শরীরের ডান অংশ প্যারালাইজড হয়ে গেছে’

ইউএনও ওয়াহিদার অস্ত্রোপচার সফল, তবে শঙ্কামুক্ত নন

ইউএনও ওয়াহিদার অস্ত্রোপচার চলছে

ঢাকায় নিউরোসায়েন্স হাসপাতালের আইসিইউতে ঘোড়াঘাটের ইউএনও

ঢাকায় আনা হচ্ছে হামলায় আহত ইউএনওকে

ঘোড়াঘাট ইউএনওর বাসভবনে হামলা

 

Comments

The Daily Star  | English
Shipping cost hike for Red Sea Crisis

Shipping cost keeps upward trend as Red Sea Crisis lingers

Shafiur Rahman, regional operations manager of G-Star in Bangladesh, needs to send 6,146 pieces of denim trousers weighing 4,404 kilogrammes from a Gazipur-based garment factory to Amsterdam of the Netherlands.

2h ago