বার্মিংহামে ছুরিকাঘাতে নিহত ১, আহত ৭

​যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে ছুরিকাঘাতের ঘটনায় অন্তত একজন নিহত ও সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক।
ছবি: রয়টার্স

যুক্তরাজ্যের বার্মিংহাম শহরে ছুরিকাঘাতের ঘটনায় অন্তত একজন নিহত ও সাতজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক।

পুলিশে বরাতে বিবিসি জানায়, শনিবার বার্মিংহাম শহরে টানা দুই ঘণ্টা ধরে হামলার এই ঘটনাটি ঘটে।

পুলিশ জানিয়েছে, প্রথম ছুরিকাঘাত রাত সাড়ে ১২টার দিকে কনস্টিটিউশন হিল এলাকায় হয়। হামলাকারী যেতে যেতে এলোমেলোভাবে আক্রমণ চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশের সন্দেহ, একজন ব্যক্তিই হয়ত এই ঘটনার সঙ্গে জড়িত। তবে, প্রাথমিকভাবে হামলাটিকে সন্ত্রাসবাদ বা গ্যাং-সম্পর্কিত কিছু বলে মনে করছেন না তারা।

বার্মিংহাম পুলিশের প্রধান কর্মকর্তা স্টিভ গ্রাহাম বলেন, ‘হামলাকারী লিভারি স্ট্রিট, ইরভিং স্ট্রিট এবং অবশেষে হার্স্ট স্ট্রিটে রাত ২টা ২০ মিনিট পর্যন্ত মানুষকে এলোমেলোভাবে ছুরিকাঘাত করেছেন।’

জনগণকে আশ্বস্ত করে তিনি বলেন, ‘এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে খুঁজে বের করতে আমরা সব ধরনের ব্যবস্থা নিয়েছি। একইসঙ্গে সেখানে আসলে কী ঘটেছিল সেটিও বোঝার চেষ্টা করছি।’

বিবিসি জানায়, বার্মিংহামের চীনা কোয়ার্টারের গে ভিলেজ এলাকায় ক্লাব ও বার রয়েছে। রাতে এলাকাটি বেশ ব্যস্ত হয়ে ওঠে। সেখানেই ছুরিকাঘাতের ঘটনাটি ঘটেছে।

Comments

The Daily Star  | English

Youth killed falling into canal in Ctg

A young man was killed falling into a canal in the Asadganj area of port city this afternoon

56m ago