তৃতীয় টি-টোয়েন্টিতে থাকছেন না বাটলার

পরিবারের সঙ্গে যুক্ত হতে বায়ো-সিকিউর বাবলের বাইরে বের হওয়ায় ম্যাচটিতে খেলা হচ্ছে না বাটলারের।
jos buttler
ছবি: রয়টার্স

সিরিজ এরই মধ্যে হাতছাড়া হয়ে গেছে। সামনে রয়েছে হোয়াইটওয়াশড হওয়ার শঙ্কা। তবে অস্ট্রেলিয়া কিছুটা স্বস্তি পেতে পারে এই খবরে যে, তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে খেলছেন না দারুণ ফর্মে থাকা ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান জস বাটলার।

আগামীকাল মঙ্গলবার সাউদাম্পটনে মাঠে নামছে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। কিন্তু পরিবারের সঙ্গে যুক্ত হতে বায়ো-সিকিউর বাবলের বাইরে বের হওয়ায় ম্যাচটিতে খেলা হচ্ছে না বাটলারের।

প্রথম টি-টোয়েন্টিতে ২৯ বলে ৪৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পর দ্বিতীয়টিতে ম্যাচসেরার পুরস্কার জেতেন ২৯ বছর বয়সী তারকা। তার ৫৪ বলে অপরাজিত ৭৭ রানের ঝড়ো ইনিংসে ছিল আটটি চার ও দুটি ছক্কা।

তবে ১০ সপ্তাহ ধরে প্রিয়জনদের না দেখতে পাওয়ায় ইংলিশ অধিনায়ক ওয়েন মরগ্যান ও কোচ ক্রিস সিলভারউডের কাছে বাড়িতে ফেরার অনুরোধ রেখেছিলেন তিনি। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে থাকায় মঞ্জুর করা হয়েছে তার আবেদন।

সোমবার এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, ‘ইংল্যান্ডের ব্যাটসম্যান জস বাটলার তার পরিবারের সঙ্গে থাকার জন্য অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের পর গতকাল (রবিবার) সন্ধ্যায় বায়ো-সিকিউর বাবল ছেড়ে গেছেন।’

আগামী শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে দুদলের ওয়ানডে সিরিজ। তার আগের দিন বাটলার ফের স্কোয়াডে যোগ দেবেন বলে ইসিবির বিবৃতিতে আশা প্রকাশ করা হয়েছে। তবে প্রথমে করোনাভাইরাস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে তাকে।

উল্লেখ্য, শেষ টি-টোয়েন্টিতে জিতলে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করার স্বাদ নেবে ইংল্যান্ড। পাশাপাশি চিরপ্রতিদ্বন্দ্বীদের হটিয়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নেবে তারা।

Comments

The Daily Star  | English

Dhaka traffic still light as offices, banks, courts reopen

After five days of Eid and Pahela Baishakh vacation, offices, courts, banks, and stock markets opened today

14m ago