অবশেষে বার্সার অনুশীলনে মেসি

এমনিতে দলের অনুশীলন করবেন এমনটা স্বাভাবিক হলেও পরিস্থিতির কারণেই এবার তার অনুশীলনে যোগ দেওয়া এসেছে ভিন্ন মাত্রা নিয়ে
lionel messi
ছবি: রয়টার্স

ক্লাব ছেড়ে দেওয়ার ঘোষণার পর ১০ দিনের টানাপোড়ন, উত্তাপ-অস্থিরতা পার করে ইচ্ছার বিরুদ্ধে থেকে যাওয়ার সিদ্ধান্ত। অনেক খবরের জন্ম দিয়ে অবশেষে নতুন মৌসুমের অনুশীলনে ফিরেছেন লিওনেল মেসি। এমনিতে দলের অনুশীলন করবেন এমনটা স্বাভাবিক হলেও পরিস্থিতির কারণেই এবার তার অনুশীলনে যোগ দেওয়া এসেছে ভিন্ন মাত্রা নিয়ে।

সোমবার অনুমিত ভাবেই ন্যু ক্যাম্পে ঢুকেছে ছয় বারের ব্যালন ডি’অর জয়ী মেসির গাড়ি। রোববার করোনাভাইরাস পরীক্ষা করিয়ে নেগেটিভ আসার পর সোমবার স্থানীয় সময় বিকেল ৩ টা ৫৭ মিনিটে ক্লাবে আসেন মেসি। এমন খবরই নিশ্চিত করেছে স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপোর্তিভো।

৮ দিন আগে দলের সবার কোভিড-১৯ পরীক্ষা করিয়ে ক্যাম্প শুরু করে কাতালান ক্লাবটি। কিন্তু দল ছাড়ার ঘোষণা দেওয়ায় মেসির সবার সঙ্গে অংশ নেননি করোনা পরীক্ষায়, যোগ দেননি অনুশীলনেও।

তখন মেসির ক্লাব ছাড়ার সম্ভাবনা অনেক প্রকট হয়ে পড়েছিল। কিন্তু ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের কারণে শেষ পর্যন্ত মেসির ইচ্ছা পূরণ হয়নি। বার্সা কোন ছাড় না দেওয়ায় নিজের সিদ্ধান্ত থেকে সরে এসে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন মেসি। ফুটবল ওয়েবসাইট গোলডটকমে এক সাক্ষাতকারে ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউর তুমুল সমালোচনা করেন আর্জেন্টাইন তারকা।

গত ২৫ অগাস্ট ফ্যাক্স বার্তায় ক্লাব ছাড়ার বার্তা পাঠান মেসি। এরপর তা দাবানলের মতো আলোড়ন তুলে ফুটবল দুনিয়ায়। মেসি ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে যাচ্ছেন বলেও খবর বেরোয়। কিন্তু রিলিজ ক্লস ইস্যুতে যা আর হয়ে উঠেনি।

গত শুক্রবার অচলাবস্থা কাটিয়ে মেসি থেকে যাওয়ার সিদ্ধান্ত নিলেও নিজের হতাশা আড়াল করেননি। বার্সা পরিচালনা পর্ষদের পরিকল্পনাহীনতা আর ক্লাব সভাপতি তার সঙ্গে কথা না রাখা নিয়ে স্পষ্ট বক্তব্য আসে মেসির কাছ থেকে।

মেসির ক্লাব ছাড়ার ঘোষণার পর নতুন কোন রোনাল্ড কোম্যানের সঙ্গেও তার তেতো সম্পর্কের কথা গণমাধ্যমে আসে। সব মিলিয়ে ২০ বছরের হৃদয়ের ক্লাব হলেও মেসি এবার অনুশীলনে ফিরলেন ভিন্ন আবহে।

Comments

The Daily Star  | English
Dhaka brick kiln

Dhaka's toxic air: An invisible killer on the loose

Dhaka's air did not become unbreathable overnight, nor is there any instant solution to it.

12h ago