নিজ দেশের এইচপি ইউনিটে যোগ দিলেন ম্যাকেঞ্জি

গত মাসে পরিবার থেকে দূরে থাকতে না পারার কারণ দেখিয়ে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের পদ ছেড়ে দেন তিনি
neil mackenzie
বাংলাদেশের সাদা বলের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি। ছবি: ফিরোজ আহমেদ

পারিবারিক কারণে বাংলাদেশের চাকরি ছাড়া নিল ম্যাকেঞ্জি নিজ দেশ দক্ষিণ আফ্রিকার হাই পারফরম্যান্স ইউনিটে যোগ দিয়েছেন। সেখানে তিনি একইসঙ্গে পুরুষ, নারী ও অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করবেন।

গত মাসে পরিবার থেকে দূরে থাকতে না পারার কারণ দেখিয়ে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের পদ ছেড়ে দেন তিনি। চাকরিবিহীনভাবে অবশ্য বেশিদিন থাকলেন না। ২০১৬ সালের পর আবার যুক্ত হলেন নিজ দেশের ক্রিকেটে।

নতুন কাজে যোগ দেওয়ার আগে ক্রিকেটওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে প্রতিক্রিয়া দেন তিনি, ‘বাংলাদেশের সঙ্গে আমি দুই বছর কাজ করেছি। বিশ্বকাপেও গিয়েছি। আবার আমি আমার তৃণমূলের কাজে যুক্ত হলাম।’

২০১৮ সালে সাদা বলের ক্রিকেটের ব্যাটিং উপদেষ্টা হিসেবে ম্যাকেঞ্জিকে নিয়োগ দিয়েছিল বিসিবি। তার সঙ্গে বোর্ডের চুক্তি ছিল ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপ পর্যন্ত। প্রশিক্ষণ দেওয়ার পদ্ধতির কারণে অল্প সময়ে ক্রিকেটারদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছিলেন তিনি। তাই বিশ্বকাপের পর তার সঙ্গে নতুন করে দুই বছরের চুক্তি করেছিল বোর্ড।

সাদা বলের পাশাপাশি ম্যাকেঞ্জিকে লাল বলেও কাজে লাগাতে চেয়েছিল বিসিবি। আসন্ন শ্রীলঙ্কা সফরেই বাড়তে চেয়েছিল তার কাজের পরিধি। কিন্তু দক্ষিণ আফ্রিকায় পরিবার রেখে করোনাভাইরাস মহামারির সময়ে বাংলাদেশের আসতে আর রাজী হননি তিনি।

Comments

The Daily Star  | English

Cyclone Remal: PDB cuts power production by half

PDB switched off many power plants in the coastal areas as a safety measure due to Cyclone Rema

1h ago