দুইশ ছাব্বিশ দিন সময় নিলেন শাকিব খান!

করোনা মহামারির কারণে ঠিক দুইশ ছাব্বিশ দিন সবধরনের শুটিং থেকে দূরে ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। সর্বশেষ চলতি বছরের জানুয়ারিতে ‘বীর’ ছবির একটি গানের শুটিংয়ে দেখা গিয়েছিল তাকে। তবে দীর্ঘবিরতির অবসান ঘটিয়ে গতকাল ১০ সেপ্টেম্বর অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবির শুটিং শুরুর মাধ্যমে শুটিং সেটে ফিরেছেন শাকিব খান।
‘নবাব এলএলবি’ ছবির শুটিংয়ে শাকিব খান। ছবি: স্টার

করোনা মহামারির কারণে ঠিক দুইশ ছাব্বিশ দিন সবধরনের শুটিং থেকে দূরে ছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। সর্বশেষ চলতি বছরের জানুয়ারিতে ‘বীর’ ছবির একটি গানের শুটিংয়ে দেখা গিয়েছিল তাকে। তবে দীর্ঘবিরতির অবসান ঘটিয়ে গতকাল ১০ সেপ্টেম্বর অনন্য মামুন পরিচালিত ‘নবাব এলএলবি’ ছবির শুটিং শুরুর মাধ্যমে শুটিং সেটে ফিরেছেন শাকিব খান।

বৃহস্পতিবার সকাল আটটায় শাকিব খান প্রথম হাফের শুটিংয়ে অংশ নেন বলে জানান পরিচালিক অনন্য মামুন।

ছবিতে একজন আইনজীবীর চরিত্রে অভিনয় করছেন শাকিব খান। তার বিপরীতে আছেন মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়া। এতে আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম। ছবিটি প্রযোজনা করছে সেলেব্রিটি প্রোডাকশন। মাহিয়া মাহির সঙ্গে ‘ভালোবাসা আজকাল’ নামে একটি সিনেমায় অভিনয় করলেও অর্চিতা স্পর্শিয়ার সঙ্গে প্রথমবার অভিনয় করছেন শাকিব খান।

গতকাল ১০ সেপ্টেম্বর দুপুরের পর বিএফডিসির ১ নম্বর ফ্লোরে ‘নবাব এলএল.বি’ ছবির দ্বিতীয় হাফের শুটিং শুরু হয়। তার শুটিংয়ের খবর ছড়িয়ে পরতেই সেখানে বাড়তে থাকে ভিড়। প্রায় ৬ মাস পর জমজমাট ও মুখরিত হয়ে ওঠে বিএফডিসি।

শাকিব খান, মাহিয়া মাহি, শহীদুজ্জামান সেলিম। ছবি: স্টার

ছবির শুটিংয়ের অবসরে দ্য ডেইলি স্টার অনলাইনের সঙ্গে কথা বলেন শাকিব খান-

দুইশ ছাব্বিশ দিন পর সিনেমার শুটিংয়ে অংশ নিলেন। দীর্ঘদিন পর শুটিংয়ে ফিরে কোনো ভয় কাজ করছিল?

সত্যি বলতে কী, তেমন কোনো ভয় কাজ করছিল না। এই ছবির পরিচালকসহ অনেকেই বলল, আপনার দিকেই সবাই তাকিয়ে আছে। আপনি শুটিং শুরু করলে অন্যরা ছবির শুটিং করতে সাহস পাবে। সবদিক ভেবে শুটিং শুরু করলাম। আমি সবসময় চেষ্টা করেছি বাংলাদেশের চলচ্চিত্রকে বিশ্ব দরবারে পৌঁছে দেওয়ার জন্য। শত প্রতিকূলতার পরেও আমার এই প্রচেষ্টা থেমে নেই। করোনা মহামারির কারণে আমাদের ইন্ডাস্ট্রি ও দেশের সাধারণ মানুষ ভালো নেই। তাদের জন্যও কাজ করে যাচ্ছি। এই প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।

সিনেমার প্রতি ভালোবাসা থেকেই তাহলে শুটিংয়ে ফিরলেন?

করোনা মহামারির এই সংকটকালে ‘নবাব এলএলবি’ সিনেমার শুটিং শুরু করলাম। যারা আমাকে শাকিব খান বানিয়েছেন সেই কোটি মানুষদের ভালোবাসা সঙ্গে নিয়ে সামনে এগিয়ে যাবার চেষ্টা করেছি। কাগুজে বাঘ সাজতে যাইনি কোনোদিন। চলচ্চিত্রকে নিচে নামাতে চাইনি। চলচ্চিত্রের ভালোর জন্য সবসময় কাজ করেছি।

অনেকদিন ধরে সিনেমা হল বন্ধ, সিনেমা হল না খুললে কি ছবি মুক্তি পাবে?

নতুন নতুন অনেক মাধ্যম আসছে সিনেমা দেখার জন্য। সেসব মাধ্যমের জন্য প্রস্তুত হতে হবে। সময়ের সঙ্গে চলতে হবে সবাইকে। নেটফ্লিক্সসহ অন্যরা যেন আমাদের ছবিতে আগ্রহী হয় সেই ধরনের গল্প নির্মাণ নিয়ে ভাবতে হবে।

আপনার ছবির বেশিরভাগ দর্শক তো সিনেমাহলে ছবি দেখতে অভ্যস্ত। তারা কী এসব নতুন মাধ্যমে ছবি দেখবে?

কেন দেখবে না, অবশ্যই দেখবে। সবার হাতে এখন মুঠোফোন। ইন্টারনেট সবখানে ছড়িয়ে গেছে। তাছাড়া সিনেমাহলগুলো তো একেবারে বন্ধ তো হয়ে যাচ্ছে না। নতুন মাধ্যমের সঙ্গে সবাইকে যেতে হবে।

কথার মাঝে আবারও শুটিংয়ের ডাক আসে শাকিব খানের। মাহিয়া মাহি, শহীদুজ্জামান সেলিমের সঙ্গে একটি দৃশ্যে অংশ নিতে হবে তাকে। সহকারী পরিচালক সবকিছু বুঝিয়ে দিলেন। শাকিব খানও ফ্লোরে ঢুকে একেবারে বদলে গেলেন। সিনেমার চরিত্রে ‘নবাব’ হয়ে উঠলেন নিমেষেই।

Comments

The Daily Star  | English

Israel vows to press on in Gaza after Iran attack

Israel launched dozens of air strikes on Gaza overnight, Hamas said Monday, as the army said it will not be distracted from the war after Iran's unprecedented attack heightened fears of wider conflict

59m ago