শীর্ষ খবর

ঠাকুরগাঁওয়ে রাস্তার গাছ কাটার অপরাধে আটক ৬

অবৈধভাবে রাস্তার গাছ কাটার অপরাধে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকা থেকে ছয় জনকে আটক করা হয়েছে।
Thakurgaon.jpg
অবৈধভাবে রাস্তার ধারের সরকারি গাছ কেটে নেওয়া হচ্ছে। ছবি: স্টার

অবৈধভাবে রাস্তার গাছ কাটার অপরাধে ঠাকুরগাঁও সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের দানারহাট এলাকা থেকে ছয় জনকে আটক করা হয়েছে।   

এ ঘটনায় গতকাল সন্ধ্যায় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা রিপন কুমার সাহা ওই ছয়জনকে অভিযুক্ত করে ঠাকুরগাঁও থানায় একটি মামলা দায়ের করেছেন। 

অভিযুক্তদের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলি আদালত-১) আদালতে হাজির করার প্রক্রিয়া চলছে বলে আজ শনিবার সকালে দ্য ডেইলি স্টারকে জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম।

ওসি বলেন, ‘রাস্তার দুই ধারের গাছ অবৈধভাবে কেটে ফেলা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে ঠাকুরগাঁও থানা পুলিশের একটি দল গতকাল ভোরে ওই ইউনিয়নের বালাপাড়া উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পার্শ্বে দানারহাট এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করে। সেসময় পঞ্চাশ হাজার টাকা মূল্যের চারটি গাছ জব্দ করা হয়।’

পরে দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ-আল-মামুন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

জব্দকৃত গাছগুলো স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বনি আমিনের জিম্মায় রাখারও নির্দেশনা প্রদান করেন ইউএনও।       

ইউএনও’র নির্দেশনা অনুযায়ী বিকালে আটককৃতদের অভিযুক্ত করে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা থানায় একটি মামলা দায়ের করেন।

অভিযুক্তরা হলেন- শংকরপুর গ্রামের শ্যামল চন্দ্রের ছেলে দীলিপ (২৮), রোকনপুর কালাপীর গ্রামের সুধীরের ছেলে রণজিৎ কুমার (৩৩), সান্দারাই গ্রামের যতিন চন্দ্রের ছেলে গোপাল চন্দ্র রায় (২৮), চকলক্ষ্মীপুর গ্রামের সুকেন্দ চন্দ্রের ছেলে বিনু চন্দ্র (৩৫), দহচী গ্রামের নরেন্দ্র রায়ের ছেলে অমিত্র রায় (৪০) ও দোগাছি গ্রামের বিনদ চন্দ্রের ছেলে সুরেশ চন্দ্র রায় (৩৮)।

তাদের সবার বাড়ি দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় বলেও জানান ওসি। 

Comments