উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নায়ক ফারুক

একসময়ের সাড়া জাগানো চিত্রনায়ক ও সংসদ সদস্য ফারুককে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।
faruk
অভিনেতা ফারুক। ছবি: শেখ মেহেদী মোর্শেদ

একসময়ের সাড়া জাগানো চিত্রনায়ক এবং সংসদ সদস্য ফারুককে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।

আজ সকাল ৭টা ২০ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের উদ্দেশে তাকে নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘যাত্রীবাহী বিমানের ফ্লাইট নিয়মিত চলাচল না করায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কার্গো বিমানে তাকে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সঙ্গে গেছেন তার স্ত্রী ফারহানা ফারুক।’

জানা গেছে, বেশ কিছুদিন ধরেই সিংগাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে যোগাযোগ করা হচ্ছিল নায়ক ফারুকের চিকিৎসার ব্যাপারে। হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার পর দেরি না করে আজই তারা সিঙ্গাপুরের উদ্দেশে চলে যান।

ঢাকা ছাড়ার আগে দ্য ডেইলি স্টারকে ফারহানা ফারুক বলেন, ‘ঢাকায় দুটি হাসপাতালে তাকে নেওয়া হয়েছিল। জ্বর কোনোভাবেই কমছিল না। ডেঙ্গু, টাইফয়েড, ম্যালেরিয়ার পরীক্ষা করানো হলেও সবগুলোরই ফলাফল নেগেটিভ আসে। দুই বার করোনা পরীক্ষা করানোর পরও ফলাফল আসে নেগেটিভ।’

তিনি জানান, শেষে পর্যন্ত পরিবারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় সিঙ্গাপুরে নেওয়ার।

নায়ক ফারুক গতকাল দ্য ডেইলি স্টারকে বলেন, ‘দেশবাসীর কাছে আমি দোয়া চাই। সুস্থ হয়ে আবারও সবার মাঝে ফিরে আসতে চাই। এই একটাই চাওয়া আমার।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতির নেতারা নায়ক ফারুকের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

গত ১৮ আগস্ট ছিল নায়ক ফারুকের জন্মদিন। সেদিনও তিনি ছিলেন হাসপাতালে।

মূলত জ্বর ও ঠাণ্ডা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। ২৬ আগস্ট হাসপাতাল থেকে বাসায় চলে এলেও থেমে থেমে জ্বর আসতে থাকে। ফলে, কিছুদিন বাসায় থেকে আবারও হাসপাতালে ভর্তি হন সোনালী সময়ের সিনেমায় সাড়া জাগানো এই নায়ক।

৭০-এর দশকে জলছবি সিনেমা দিয়ে ঢাকাই সিনেমায় নাম লেখান নায়ক ফারুক। তারপর থেকে অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি। লাঠিয়াল, মিয়া ভাই, নয়ন মনি, গোলাপি এখন ট্রেনেসহ বহু আলোচিত সিনেমার নায়ক তিনি।

Comments

The Daily Star  | English

Confiscate ex-IGP Benazir’s 119 more properties: court

A Dhaka court today ordered the authorities concerned to confiscate assets which former IGP Benazir Ahmed and his family members bought through 119 deeds.

1h ago