২৫ মার্চ ৩০ বছর পূর্ণ হওয়া প্রার্থীদের সরকারি চাকরিতে আবেদনের সুযোগ

করোনাভাইরাস পরিস্থিতির কারণে সরকারি চাকরি প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে সরকারি চাকরি প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, এ বছর ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ মঙ্গলবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করে বলেন, ‘এ বিষয়ে একটি সারসংক্ষেপ ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আমরা শিগগিরই এ বিষয়ে একটি গেজেট প্রকাশের প্রত্যাশা করছি।’

তিনি জানান, প্রধানমন্ত্রী কোভিড-১৯ মহামারির কারণে বিভিন্ন পেশাজীবীদের সহযোগিতার জন্য অনেক কিছু করছেন।

তিনি বলেন, ‘এ কারণে বয়স ৩০ বছর পেরিয়ে গেলেও, গত মার্চ মাস থেকে চাকরির বিজ্ঞপ্তি বন্ধ হওয়ায় অনেকেই বিভিন্ন সরকারি চাকরির জন্য আবেদনের সুযোগ পাননি। যখন আমরা এই বিষয়টি উপস্থাপন করেছি, প্রধানমন্ত্রী তাৎক্ষণিক আমাদের এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।’

দ্য ডেইলি স্টারের সঙ্গে আলাপকালে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শাইখ ইউসুফ হারুন জানান, তারা এ বিষয়ে একটি সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছিলেন।

তিনি বলেন, ‘এটুকু আমি বলতে পারি যে, করোনাভাইরাসের কারণে যে ক্ষতি হয়েছে, তা পুনরুদ্ধারের চেষ্টা করছি।’

তিনি আরও বলেন, ‘২৫ মার্চ যে সব আবেদনকারীর বয়স ৩০ বা ৩২ পার হয়েছে, তারা চাকরির জন্য আবেদন করতে পারবেন।’

এ বছর মার্চের মাঝামাঝি থেকে কোভিড-১৯ মহামারির কারণে দেশে নিয়োগ প্রক্রিয়াসহ বিভিন্ন কার্যক্রম স্থগিত করা হয়। ২৬ মার্চ থেকে দেশব্যাপী ৬৬ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago