খেলা

সুর পাল্টালেন কোমান, সুয়ারেজ থাকতে পারেন বার্সাতেই

বার্সেলোনায় যোগ দেওয়ার প্রথম দিনেই লুইস সুয়ারেজসহ চার সিনিয়র খেলোয়াড়কে নতুন ক্লাব খুঁজে নেওয়ার কথা বলেছিলেন কোচ রোনাল্ড কোমান। সুয়ারেজকে তো মাত্র ৬০ সেকেন্ডের ফোন কলে বিদায় বলেছেন। যা নিয়ে অনেক অসন্তোষ ছড়িয়ে পড়েছিল ক্লাবটিতে। কিন্তু সেই কোচই এখন সুর পাল্টে ফেলছেন। সুয়ারেজ ক্লাবে থাকলে অন্য সব খেলোয়াড়ের মতো তাকে বিবেচনা করবেন বলেই জানিয়েছেন এ ডাচ কোচ।
suarez
ছবি: বার্সেলোনা ওয়েবসাইট

বার্সেলোনায় যোগ দেওয়ার প্রথম দিনেই লুইস সুয়ারেজসহ চার সিনিয়র খেলোয়াড়কে নতুন ক্লাব খুঁজে নেওয়ার কথা বলেছিলেন কোচ রোনাল্ড কোমান। সুয়ারেজকে তো মাত্র ৬০ সেকেন্ডের ফোন কলে বিদায় বলেছেন। যা নিয়ে অনেক অসন্তোষ ছড়িয়ে পড়েছিল ক্লাবটিতে। কিন্তু সেই কোচই এখন সুর পাল্টে ফেলেছেন। সুয়ারেজ ক্লাবে থাকলে অন্য সব খেলোয়াড়ের মতো তাকে বিবেচনা করবেন বলেই জানিয়েছেন এ ডাচ কোচ।

সুয়ারেজের সঙ্গে সবশেষ করা চুক্তি অনুযায়ী, ২০২১ সাল পর্যন্ত তিনি বার্সেলোনার খেলোয়াড়। নির্দিষ্ট পরিমাণ ম্যাচ খেললে এ চুক্তির মেয়াদ বাড়াতে পারবেন আরও এক বছর। কিন্তু হুট করেই তার সঙ্গে চুক্তি বাতিল করার কথা জানায় বার্সা। তাতে জটিলতা বাড়ে। কারণ এ মুহূর্তে চুক্তি বাতিল করতে হলে পুরো মৌসুমের বেতন দিয়েই তা করতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন সুয়ারেজ। যা আপাত দৃষ্টিতে প্রায় অসম্ভব ক্লাবটির জন্য। কারণ নানা জটিলতায় বেশ আর্থিক ঘাটতিতে রয়েছে বার্সেলোনা।

এ মুহূর্তে একত্রে সুয়ারেজকে মৌসুমের পুরো বেতন ১৩ মিলিয়ন ইউরো দেওয়া অসম্ভব ক্লাবটির জন্য। তাই বাধ্য হয়েই সূর পাল্টে ফেলছে তারা। আগের দিন প্রাক-মৌসুমের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কোমান বলেছেন, 'আমি আজ সকালে সুয়ারেজের সঙ্গে কথা বলেছি। আমরা অপেক্ষা করছি এবং কোনো পথ খুঁজে বের করা যায় কি-না। তবে আমরা চুক্তিকে সম্মান জানাই এবং প্রথম দিন থেকেই বলে আসছি সে আমাদের স্কোয়াডের একজন সদস্য, আমাদের আরও একজন খেলোয়াড়।'

শুরুতে নেওয়া বার্সার সিদ্ধান্তে নিজের ভবিষ্যৎ অনেকটা গুছিয়ে ফেলেছিলেন সুয়ারেজ। বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের সঙ্গে আলোচনা প্রায় পাকা হয়ে গিয়েছিল। কিন্তু ক্লাব থেকে চুক্তি বাতিলের কোনো আলোচনা আর করা হচ্ছিল না। তাই বিকল্প হিসেবে এএস রোমার ফরোয়ার্ড এডেন জেকোর সঙ্গে আলোচনা অনেকটা চূড়ান্ত করে ফেলে জুভেন্টাস। তাই সুয়ারেজের ভবিষ্যৎ নিয়ে জটিলতা বাড়ছেই। শেষপর্যন্ত বার্সাতেই আরও এক মৌসুম থেকে যেতে হতে পারে তাকে।

Comments

The Daily Star  | English

Bribe taken at minister’s house now in DB custody

A representative of Zakir Hossain, state minister for primary education, has returned Tk 9.5 lakh allegedly taken in bribes from a man seeking to be a primary school teacher.

3h ago