মায়োর্কার মাঠ ব্যবহার করবে বার্সা, ভায়াদোলিদের মাঠ রিয়াল

স্পেনের করোনাভাইরাস পরিস্থিতি আগামীতে লা লিগার ক্লাবগুলোকে নিজ নিজ স্টেডিয়ামে খেলতে বাধা দিতে পারে।
real madrid and barcelona
ছবি: এএফপি

স্পেনের করোনাভাইরাস পরিস্থিতি আগামীতে লা লিগার ক্লাবগুলোকে নিজ নিজ স্টেডিয়ামে খেলতে বাধা দিতে পারে। তাই প্রত্যেক দলকে একটি করে বিকল্প হোম ভেন্যু বেছে নিয়ে তা লিগ কর্তৃপক্ষকে জানানোর নির্দেশ দেওয়া হয়েছিল।

শুক্রবার স্প্যানিশ গণমাধ্যম মার্কা জানিয়েছে, ক্যাম্প ন্যুর বিকল্প ঘরের মাঠ হিসেবে বার্সেলোনা বেছে নিয়েছে রিয়াল মায়োর্কার সন মস স্টেডিয়ামকে। আর বিশেষ পরিস্থিতিতে লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ সান্তিয়াগো বার্নাব্যুর পরিবর্তে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করবে রিয়াল ভায়াদোলিদের হোসে সোররিয়া স্টেডিয়ামকে।

স্পেনে দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। অবস্থা বেগতিক হলে সেখানকার স্বাস্থ্য কর্তৃপক্ষ স্টেডিয়াম বন্ধ করার আদেশও দিতে পারে। যেহেতু দেশটিতে অঞ্চলভিত্তিক নির্দেশনা জারি হতে পারে, তাই ২০টি ক্লাবকে বিকল্প হোম ভেন্যু খুঁজে নিতে বলা হয়েছিল।

লা লিগা কর্তৃপক্ষের ভিন্ন অঞ্চলের স্টেডিয়াম বেছে নেওয়ার আহ্বানে সাড়া দিয়ে কাতালুনিয়া অঞ্চলের বার্সা বেছে নিয়েছে ব্যালিয়ারিক দ্বীপপুঞ্জকে। আর মাদ্রিদের ক্লাব রিয়াল বেছে নিয়েছে কাস্তিল ও লিওন অঞ্চলকে।

উল্লেখ্য, গতবারের ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগিতায় বেশি সময় ধরে টিকে থাকায় বাড়তি বিশ্রাম দেওয়া হয়েছে রিয়াল ও বার্সাকে। লা লিগার নতুন মৌসুমে রিয়ালের প্রথম ম্যাচ আগামী রবিবার, রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে। আর আগামী ২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে লিগ শুরু করবে বার্সা।

Comments