ন্যু ক্যাম্প মিস করেছেন কৌতিনহো

প্রাক মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে এলচেকে ১-০ গোলে হারিয়ে জোয়ান গাম্পার ট্রফি জিতেছে কাতালান জায়ান্টরা।
Philippe Coutinho
ছবি: রয়টার্স

লিভারপুল থেকে অনেক আশা নিয়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ফিলিপ কৌতিনহো। কিন্তু এই ব্রাজিলিয়ানকে গেল মৌসুমে ধারে বায়ার্ন মিউনিখে পাঠিয়ে দেয় বার্সা। দলটির হয়ে বেশ মুন্সিয়ানা দেখান তিনি। এমনকি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের পক্ষে বার্সার জালেও বল ঢোকান। দুর্দিনে আবার কৌতিনহোকে ফিরিয়ে এনেছে কাতালানরা। দলকে জোয়ান গাম্পার ট্রফি জিতিয়ে এই ফরোয়ার্ডও বললেন, ন্যু ক্যাম্প অনেক মিস করেছেন তিনি।

শনিবার রাতে প্রাক মৌসুম প্রস্তুতির অংশ হিসেবে এলচেকে ১-০ গোলে হারিয়ে ঐতিহ্যবাহী এই ট্রফি জেতে স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনা।

দলকে জেতাতে বড় অবদানই রাখেন কৌতিনহো। আঁতোয়ান গ্রিজম্যান জয়সূচক গোল করলেও পুরো ম্যাচে দারুণ খেলে ম্যাচসেরা হয়েছেন তিনিই।

সেরার পুরস্কার নিতে এসে ন্যু ক্যাম্পে ফেরা নিয়ে আবেগ ঝরেছে তার কণ্ঠে, ‘আমার সত্যিই দারুণ লাগছে। এই মাঠে খেলাটা আমি মিস করেছি। আসল লড়াইয়ে (লা লিগায়) নামতে সপ্তাহ খানেক আছে। ভালো শুরুর জন্য আমরা কঠোর পরিশ্রম করছি।’

করোনাভাইরাসের থাবায় আগের মৌসুমই শেষ হয়েছে অনেক দেরিতে। নতুন মৌসুমের জন্য তাই মেলেনি খুব বেশি সময়। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পর কিকে সেতিয়েন যুগের অবসান ঘটিয়ে রোনাল্ড কোমানের যুগে ঢুকেছে বার্সা।

এরপর আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির ক্লাব ছেড়ে যাওয়ার চেষ্টা করলে চরমতম খারাপ সময় পার করে স্পেনের ঐতিহ্যবাহী ক্লাবটি।

তবে সব সামলে নতুন কোচের অধীনে নিজেদের মানিয়ে নিতে চাইছেন বার্সার ফুটবলাররা। কৌতিনহো জানান, নতুন ধারায় খাপ খাইয়ে সেরাটা দিতে মুখিয়ে তারা, ‘প্রাক মৌসুমে বেশি সময় পাওয়া যায়নি। কিন্তু আমরা ভালো করছি, প্রতিদিনই উন্নতি করছি। কোচ আমাদের থেকে যা চাইছেন, তা দিতে আমরা অভ্যস্ত হয়ে উঠছি।’

‘সব কিছু ভালো করতে আমি মুখিয়ে আছি। আমি খুবই অনুপ্রাণিত। বার্সেলোনায় ফিরে আমি খাটছি, যাতে এই মৌসুমটা দারুণ কাটাতে পারি।’

‘সবাই পরিশ্রম করছে, একাগ্র আছে। অনুশীলনের পন্থাতে অভ্যস্ত হয়েছে। আশা করছি, বছরটা ভালো যাবে।’

Comments