জামিন আবেদনে জাল নথি: ২ পুলিশ সদস্যসহ ৩ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্তের জামিন পেতে জাল নথি জমা দেওয়ায় দুই পুলিশ কনস্টেবলসহ তিন জনের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
ফাইল ছবি

ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্তের জামিন পেতে জাল নথি জমা দেওয়ায় দুই পুলিশ কনস্টেবলসহ তিন জনের বিরুদ্ধে মামলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

মূল ও জাল নথি যাচাই করার পর আজ রবিবার আদালত ঝিনাইদহ কারাগারে দায়িত্বে থাকা কনস্টেবল বিশ্বজিৎ ওরফে বাবু ও কনস্টেবল খায়রুল এবং হলফনামায় সই করা তদবিরকারী চন্দালি বিশ্বাসের বিরুদ্ধে ফৌজদারি মামলা করতে রেজিস্ট্রারকে আদেশ দেন।

ধর্ষণ মামলায় বিচারিক আদালতে কবির বিশ্বাসের যাবজ্জীবন কারাদণ্ড হয়েছিল।

কবির বিশ্বাসের আইনজীবী আতাউর রহমান জানান, কনস্টেবল বিশ্বজিৎকে কুষ্টিয়ায় বদলি করা হয়েছে এবং বাবু ঝিনাইদহ কারাগারে দায়িত্ব পালন করছেন।

জালিয়াতিতে আর কেউ জড়িত থাকলে তাকেও মামলার আসামি করা যাবে বলে মামলার তদন্তকারী কর্মকর্তাকে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯(১) ধারায় ২০১৩ সালে হওয়া ধর্ষণ মামলায় কবিরের জামিন আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন হাইকোর্ট।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী বলেন, ২০১৫ সালের ৮ জুলাই নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কবির বিশ্বাসকে দোষী সাব্যস্ত করেন এবং যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেন। এছাড়াও তাকে দুই লাখ টাকা জরিমানাও করা হয়।

কারাগারে থাকা কবির ট্রাইবুনালের রায় চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন এবং এই মামলায় দুইবার হাইকোর্টের কাছে জামিন চান। গত ২৫ জানুয়ারি ও ৩০ মে দুই জামিন আবেদনই হাইকোর্ট নাকচ করে দেন।

গত ১৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট আইনজীবী শেখ আতিয়ার রহমান হাইকোর্ট বেঞ্চে কবিরের জামিন চেয়ে কিছু নথি জমা দেন। 

Comments

The Daily Star  | English

India to send experts to Bangladesh to study Teesta project: Modi

India will soon send a team of technical experts to Bangladesh to study conservation and management water of Teesta river, Indian Prime Minister Narendra Modi said today

34m ago