শীর্ষ খবর

ও-লেভেল, এ-লেভেল পরীক্ষা বাতিলে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা শিক্ষার্থীদের

​আসন্ন ও-লেভেল ও এ-লেভেল পরীক্ষা বাতিল চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুরে রাজধানীর ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের মিলনায়তনে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা এই দাবি জানান।

আসন্ন ও-লেভেল ও এ-লেভেল পরীক্ষা বাতিল চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুরে রাজধানীর ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের মিলনায়তনে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা এই দাবি জানান।

ও-লেভেল ও এ-লেভেল প্রতিনিধি হিসেবে একদল শিক্ষার্থী করোনাভাইরাস মহামারি চলাকালীন বাংলাদেশে অক্টোবর-নভেম্বর সেশনে পরীক্ষা না নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানান। এতে স্বাস্থ্য ঝুঁকি বাড়বে বলে তাদের দাবি।

তবে এ কারণে তাদের সেশন যেন আটকে না যায়, সেই লক্ষ্যে তারা কর্তৃপক্ষকে অনুমানভিত্তিক গ্রেডিং ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে বিশ্বব্যাপী মে-জুন সেশনের পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হয়েছিল।

আজ সংবাদ সম্মেলনে এ-লেভেলের এক পরীক্ষার্থী চৌধুরী শামসুজ্জামান বলেন, 'আমরা করোনা সংকটে পরীক্ষা বাতিলের জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ দাবি করি।'

তারা বলেন, মাস্ক পরে পরীক্ষা দেওয়ার কারণে চাপ আরও বাড়তে পারে।

Comments

The Daily Star  | English

Cattle sales yet to gain momentum

Till this evening, a number of sacrificial animals, especially bulls, were present at all 16 cattle markets in Dhaka, but customer turnout was notably low until 5:00pm

45m ago